সম্মেলনের তিন বছর পর মাগুরা ছাত্রলীগের ১ বছরের কমিটি

  মাগুরা প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২০, ২২:২০ | অনলাইন সংস্করণ

ছাত্রলীগ

মাগুরায় সম্মেলনের প্রায় ৩ বছরের মাথায় জেলা ছাত্রলীগের ১ বছর মেয়াদী পূর্নাঙ্গ কমিটি অনুমোদিত হয়েছে।

মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত চিঠিতে ১৬৬ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে ঘোষিত কমিটির নেতাদের অন্তত ১৪ জন বিবাহিত এমন অভিযোগ দিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন অনেকেই।

জেলা ছাত্রলীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৭ সালের ৮ মে অনুষ্ঠিত সম্মেলনে মীর মেহেদী হাসানকে সভাপতি ও আলী হোসেন মুক্তাকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্যের কমিটি গঠিত হয়। পরের বছর ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানো হলেও পাওয়া গেলো সম্মেলনের ৩৩ মাস পর মঙ্গলবার রাতে।

ঘোষিত ১৬৬ সদস্যের নতুন কমিটিতে ২৫ জন সহ সভাপতি, ১০ জন করে যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক, ৮৬ জন বিভিন্ন সম্পাদক, উপ সম্পাদক ও সহ সম্পাদক এবং ৩৩ জন সদস্য রয়েছেন।

এদের মধ্যে অন্তত ১৪ জন সম্পাদকীয় ও সদস্য পদে বিবাহিতদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে এমন অভিযোগ এনে জেলা ছাত্রলীগের অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন। তবে তারা কেউ নিজের নাম প্রকাশ করতে রাজি হননি।

এ অভিযোগ প্রসঙ্গে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা বলেন, ছাত্রলীগ বড় দল। নেতৃত্বের প্রতিযোগিতা রয়েছে। বড় পদে যেতে বঞ্চিতরা এসব অভিযোগ দিতে পারে। ঘোষিত কমিটিতে কেউ বিবাহিত নেই।

সাধারণ সম্পাদক হওয়ার আগে থেকেই আমার নামে বিবাহিত বলে প্রচার করা হয়েছে বলেও তিনি জানান।

অন্যদিকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দীর্ঘসূত্রিতার বিষয়ে জেলা ছাত্রলীগ সভাপতি মীর মেহেদী হাসান বলেন, জাতীয় নির্বাচন, দুদফায় কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের রদবদলসহ যৌক্তিক কিছু কারণেই এতোটা সময় লেগেছে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১২৫
বিশ্ব ৮,৩৭,০২১ ১,৭৪,৫২৩ ৪১,২৪৫
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×