ভালবাসা দিবসে আবদার না রাখায় গৃহবধূর আত্মহত্যা

  ধামরাই (ঢাকা) প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৭ | অনলাইন সংস্করণ

আত্মহত্যা
আত্মহত্যা। প্রতীকী ছবি

ঢাকার ধামরাইয়ে ভালবাসা দিবসে ঘুরতে নিয়ে যাওয়ার আবদার রক্ষা না করায় স্বামীর সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেছেন আছমা আক্তার (৩২) নামে এক গৃহবধূ।

শুক্রবার রাতে ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের শিল্পপল্লী বাবরবাড়িয়া এলাকার নিজ বাড়ি থেকে পুলিশ তার ঝুলন্ত লাশ উদ্ধার করে।

নিহত আছমা আক্তার আকিজ ফুড অ্যান্ড বেভারেজ কারখানার দৈনিক হাজিরায় কর্মরত একজন শ্রমিক। তার স্বামীর নাম মো. জুয়েল রানা।

স্থানীয়রা জানায়, একযুগ আগে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার দরগ্রাম ইউনিয়নের তিল্লী গ্রামের মো. আব্দুল আজিজের একমাত্র মেয়ে আছমা আক্তার ভালবাসার টানে ভালবাসা দিবসে পালিয়ে গিয়ে বাবরবাড়িয়া গ্রামের মো. আব্দুল জলিলের ছেলে মো. জুয়েল রানাকে বিয়ে করে।

এরপর থেকে এ দিনটি তারা বিশেষ আয়োজনের মধ্য দিয়ে স্মরণ করে আসছেন।

ভালোবাসা দিবস ও বিবাহবার্ষিকী উপলক্ষে স্ত্রী নতুন কাপড় পরিধান করে সেজে স্বামীর জন্য অপেক্ষা করলেও স্বামী জুয়েল রানা তার স্ত্রীকে কোথাও বেড়াতে নিয়ে যাননি। ফলে ওই গৃহবধূ রাগে ক্ষোভে সবার অলক্ষ্যে ঘরের দরজা জানালা আটকে ঘরের আড়ার সঙ্গে ওড়না বেঁধে আত্মহত্যা করেন।

পরে স্বামী জুয়েল রানা বার বার ডেকে কোনো সাড়া না পেয়ে ঘরের দরজা ভেঙে দেখে ওই গৃহবধূ ঘরের আড়ার সঙ্গে ঝুলছে। এ দৃশ্য দেখে বাড়ির সবাই বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়।

প্রতিবেশীরা ধামরাই থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ৮টার দিকে ওই গৃহবধূর ঝুলন্ত লাশটি উদ্ধার করে।

লাশ উদ্ধারকারী ধামরাই থানার এসআই মো. সেকেন্দার আলী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘরের ভেতর আড়ার সঙ্গে ওই গৃহবধূর ঝুলন্ত লাশটি উদ্ধার করি। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছি। শনিবার লাশটি ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে প্রেরণ করা হবে।

এ ব্যাপারে আপাতত হত্যার প্ররোচনা ও অপমৃত্যুর ধারায় একটি মামলা রুজু হয়েছে। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে স্বামী শ্বশুর পালিয়ে গিয়ে শেষ রক্ষা পাবে না।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×