হাসপাতালে ৯ দিন চিকিৎসা শেষে মাদ্রাসায় ফিরলেন বাবুনগরী

  হাটহাজারী প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৪ | অনলাইন সংস্করণ

হাসপাতালে ৯ দিন চিকিৎসা শেষে মাদ্রাসায় ফিরলেন বাবুনগরী
হাসপাতালে ৯ দিন চিকিৎসা শেষে মাদ্রাসায় ফিরলেন বাবুনগরী

চিকিৎসা শেষে সুস্থ হয়ে আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসায় (হাটহাজারী বড় মাদ্রাসা) ফিরলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও ওই মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

রোববার বিকাল সাড়ে ৪টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ সন্ধ্যায় ছাড়পত্র দিয়েছেন বলে বিষয়টি যুগান্তরকে মোবাইল ফোনে নিশ্চিত করেছেন আল্লামা বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা ইন'আমুল হাসান ফারুকী।

শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হওয়ায় দীর্ঘ ৯ দিন পর রোববার মাগরিবের নামাজের পর থেকে তিনি হাদিসের মসনদে হাজির হন বলে তিনি জানান।

গত ৮ ফেব্রুয়ারি পাঠদান শেষে বিশ্রামাগারে আসার পর হঠাৎ জুনায়েদ বাবুনগরী জ্বর অনুভব করেন এবং বমি শুরু হয়। এরপর থেকে তিনি দুর্বল হয়ে পড়েন এবং তার রক্তচাপ বেড়ে যায়।

শারীরিক অবস্থার অবনতি হলে বিকালে তাকে সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে হুজুরের শরীরে ডায়াবেটিসের মাত্রা বেড়ে যায় এবং বাঁ পায়ে ইনফেকশন (পচন) হয়ে পা ফুলে যায়।

গত মঙ্গলবার সকালে হঠাৎ করে তার স্বাস্থ্যের অবনতি ঘটলে চিকিৎসকরা তাকে ওই হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) স্থানান্তর করেন। সেখানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক হৃদরোগ এবং মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইব্রাহীম চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। বুধবার তার শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে সিসিইউ থেকে কেবিনে হস্তান্তর করেন।

প্রসঙ্গত, হেফাজত মহাসচিব দীর্ঘদিন যাবৎ হৃদরোগ, রক্তচাপ, লিভার, ডায়াবেটিস, কিডনি, পায়ের ইনফেকশন এবং বার্ধক্যজনিত রোগসহ এ সব জটিল রোগে ভুগছেন।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৬
বিশ্ব ৮,৮৪,০৭৫১,৮৫,১৭৫৪৪,১৬৯
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×