করোনা সন্দেহে বরগুনা হাসপাতালে ভর্তি ইমরানের নমুনা সংগ্রহ

  যুগান্তর রিপোর্ট ও বরগুনা প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৪ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস

বরগুনা জেলা সদর হাসপাতালে করোনাভাইরাস সন্দেহে চিকিৎসাধীন চীন ফেরত শিক্ষার্থী ইমরানের নমুনা (রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ) সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইসিডিআর)ল্যাবে পাঠানো হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্তে সন্দেহে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চীন ফেরত এক শিক্ষার্থী বরগুনা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

এ ঘটনায় সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান।

সোমবার দুপুরে বরগুনার সিভিল সার্জন মিলনায়তনে করোনাভাইরাস নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

এর আগে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধিরা ইমরানের রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ সংগ্রহ করেন।

বরগুনা জেনারেল হাসপাতালের পরিচালক সোহরাব উদ্দিন বলেন, চীন ফেরত ইমরান নামে এক শিক্ষার্থী রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার শরীরে ১০০ ডিগ্রির নিচে জ্বর। আমরা তাকে বিশেষ পর্যবেক্ষণে রেখেছি। ইমরানকে একটি আলাদা ভবনে রাখা হয়েছে। পরীক্ষার উপকরণ আমাদের কাছে না থাকায় এই শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত কি না জানা যায়নি।

বরগুনা সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন, চীন ফেরত ওই শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি দীর্ঘ পথযাত্রা করেছেন। এতে আতঙ্কের কিছু নেই। বিষয়টি আমরা ঢাকায় জানিয়েছি। পটুয়াখালীর স্বাস্থ্য বিভাগ থেকে দু'জন চিকিৎসক এসে রোগীর নমুনা সংগ্রহ করেছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ ও ইমরানের পরিবার সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলি ইউনিয়নের চালিতাতলী গ্রামের মো. মোখলেছুর রহমানের ছেলে ইমরান। মাসতিনেক আগে তিনি বরগুনা পলিটেকনিক ইন্সটিটিউট থেকে বৃত্তি পেয়ে চীনের শানডং প্রদেশের রিজাউ শানডং ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন। সম্প্রতি চীনে করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে ১২ তারিখ তিনি দেশের উদ্দেশে রওনা করেন।

চীনের গুরাংজু এয়ারপোর্ট থেকে তাকে করোনাভাইরাসমুক্ত ছাড়পত্র দিলে তিনি ১৫ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছান, সেখান থেকে রোববার গ্রামের বাড়ি বরগুনায় পৌঁছলে শরীরে জ্বর উঠলে তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৬
বিশ্ব ৮,৮৪,০৭৫১,৮৫,১৭৫৪৪,১৬৯
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×