ট্রেনের টিকিটে এক টাকা বেশি নেয়ায় ১০ হাজার টাকা জরিমানা

  রাজশাহী ব্যুরো ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৫৫ | অনলাইন সংস্করণ

ট্রেন
ট্রেন। ফাইল ছবি

ট্রেনের টিকিটে মাত্র এক টাকা বেশি নেয়ায় ১০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে ট্রেন পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানিকে।

সোমবার বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এই জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখার খান প্রতীক গত ২২ জানুয়ারি পোড়াদহ থেকে মাছপাড়া যেতে লোকাল ট্রেনের (নং ৫০৬/৫০৮) টিকিট কাটেন।

এ সময় দুটি টিকিটের দাম তার কাছে নেয়া হয় ২৬ টাকা। কিন্তু প্রতিটি টিকিটের দাম প্রকৃতপক্ষে ১২ টাকা করে ২৪ টাকা নেয়ার কথা।

নির্ধারিত মূল্যের চেয়ে প্রতিটি টিকিটে এক টাকা করে বেশি নেয়ায় গত ২৩ জানুয়ারি জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেন প্রতীক। এরপর সোমবার বিকালে অনুষ্ঠিত হয় শুনানি।

শুনানি শেষে ট্রেন পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স নাজ কনস্ট্রাকসন অ্যান্ড কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাৎক্ষণিকভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানটির মালিক নাজিমউদ্দিন আহমেদ জরিমানার টাকা পরিশোধ করেন। আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার টাকা হতে ২৫ শতাংশ অভিযোগকারীকে দেয়া হয় বলে জানান হাসান আল মারুফ।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৬
বিশ্ব ৮,৮৪,০৭৫১,৮৫,১৭৫৪৪,১৬৯
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×