ফেনীতে একই পরিবারের ৫ জনের ইসলাম গ্রহণ

  দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৯ | অনলাইন সংস্করণ

ফেনীতে স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করলেন এক পরিবারের ৫ জন
ফেনীতে ইসলাম গ্রহণ করেছেন একই পরিবারের ৫ জন। ছবি: যুগান্তর

ফেনীর দাগনভূঞা উপজেলায় একই পরিবারের ৫ জন হিন্দু ধর্মাবলম্বী নারী-পুরুষ সোমবার রাতে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেন।

সরেজমিন গিয়ে জানা গেছে, সিলেট জেলার বড়লেখা উপজেলার গ্রামতলী গ্রামের মৃত দেবেন্দ্র চন্দ্র কর ও নটারানী করের ছেলে অনিল চন্দ্র কর বিগত ১৫ বছর পূর্বে দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চণ্ডিপুর গ্রামের কামু ভূঞারপোলে মেসার্স এস কে রাইস মিলে সপরিবারে কাজ নেয়। দীর্ঘদিন রাইস মিলে চাকরি করার পর হঠাৎ মিলটি বন্দ হয়ে যায়।

পরবর্তীকালে অটোরিকশা চালিয়ে পরিবার-পরিজন নিয়ে রাইস মিল এলাকায় ভাড়াবাসায় বসবাস করতে থাকেন অনিল চন্দ্র কর। এক সময় এলাকার মুসল্লিদের সঙ্গে যোগাযোগ করে তিনি ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা পোষণ করেন।

সোমবার স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল, ইউপি সদস্য নিজাম উদ্দিন ফারুক, সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন রোজেনসহ শত শত ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে মসজিদের ইমাম হাফেজ বেলাল হোসেন ওই ৫ জনকে কালিমা পাঠ করান।

ইসলাম ধর্ম গ্রহণের পর অনিল চন্দ্র করকে (৫০) ওসমান গনি, স্ত্রী মনি করকে (৩৬) বিবি আমেনা, নিখিল চন্দ্র করকে (২০) আবুল কালাম, উজ্জ্বল চন্দ্র করকে (১৮) মোহাম্মদ আবদুল্লাহ, মেয়ে সোমা করকে (১০) বিবি ফাতেমা নাম দেয়া হয়।

ইউপি সদস্য নিজাম উদ্দিন ফারুক জানান, কোর্ট অ্যাফিডেভিটের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে ওই ৫ জন। নওমুসলিমদের সহযোগিতা করার জন্য বিত্তবানদের প্রতি অনুরোধ জানান তিনি।

নওমুসলিম মোহাম্মদ ওসমান গনি জানান, আমরা স্বেচ্ছায় ও সজ্ঞানে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। কেউ আমাদের ধর্মান্তরিত হতে প্ররোচনা দেয়নি। ইসলামের সুশীতল ছায়াতলে আসতে পেরে নিজেদের ধন্য মনে করছি।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত