ডলার রিয়াল বিক্রির নামে প্রতারণাই মিনার পেশা

  কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৮ | অনলাইন সংস্করণ

পুলিশের হাতে আটক হাশিবুল মিনা
পুলিশের হাতে আটক হাশিবুল মিনা

ডলার রিয়াল বিক্রি করাই তার পেশা। কখনো ডলার বা কখনো সৌদি রিয়াল, আবার কখনো ব্রিটেনের পাউন্ডও তিনি বিক্রি করেন। লাখ লাখ টাকার ডলার বিক্রির জন্য তিনি বিভিন্ন হাটে-ঘাটে, বাজারে খোঁজে বেড়ান তার কাঙ্ক্ষিত খদ্দেরের। তিনি তা পেয়েও যান।

লোভে পড়ে অনায়াসে তার হাতে তুলে দেন লাখ লাখ টাকা। অত:পর যখন বুঝতে পারেন প্রতারিত হয়েছেন- তখন মাথা চাপড়ানো ছাড়া কিছুই করার থাকে না।

এমনি এক প্রতারকের নাম হাশিবুল মিনা (৩৪)। বাড়ি গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার পাতারঘাটা গ্রামে। তিনি ওই গ্রামের মো. সামাদ মিনার ছেলে।

রাজনগর থানা পুলিশ সূত্রে জানা গেছে, রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের মোকামবাজারের ব্যবসায়ী মিটু মিয়ার দোকানে গত কয়েকদিন থেকে যাতায়াত করছেন ওই প্রতারক হাশিবুল মিনা। তিনি কাপড় ফেরি করে বিক্রি করেন। থাকেন শ্রীমঙ্গলের ভৈরববাজার এলাকায়। কয়েকদিন যাওয়া আসার সুবাদে তার সঙ্গে সখ্যতা গড়ে উঠে।

এমন সময় প্রতারক হাশিবুল মিনা তার কাছে দুই বান্ডিল রিয়াল আছে কিন্তু জানাজানি হলে সমস্যা হতে পারে তাই কাউকে বলছেন না। মিটু মিয়াকে প্রস্তাব দেন তিনি কিনলে কম টাকায় দিয়ে দিবেন। মিটু মিয়ার সঙ্গে কথা হয় ২ লাখ টাকার বিনিময়ে তিনি দুই বান্ডিল রিয়াল বিক্রি করবেন।

সে অনুযায়ী প্রতারক হাশিবুল মিনা রাজনগরের মোকামবাজারে টাকা লেনদেনের জন্য যান। শেষমুহুর্তে বিষয়টি সন্দেহজনক মনে হয় মিটু মিয়ার কাছে। তাই তিনি কয়েকজনকে ডেকে আনেন। এসময় প্রতারকের দেয়া টাকার বান্ডিল খুলে দেখেন উপরে একটি নোট ছাড়া বাকি সবই পত্রিকার কাগজ। উপস্থিত লোকজন ওই প্রতারককে আটকে রাখেন।

পরে রাজনগর থানার পুলিশকে খবর দিলে রাজনগর থানার এসআই দিপক দাস তাকে আটক করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে রাজনগর থানায় এসআই দিপক দাস বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

এদিকে ওই প্রতারক গত ১ মাস আগে রাজনগর বাজার থেকে একই কায়দায় ২ লাখ টাকা, মুন্সিবাজার থেকে ৬ দিন পূর্বে পান খাইয়ে ৩ লাখ টাকা ও টেংরাবাজারের এক ব্যবসায়ীর কাছ থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা গেছে। তার বিরুদ্ধে বড়লেখা থানায় প্রতারণা মামলা ও খুলনার হরিণাতলা থানায় মাদক আইনে মামলা রয়েছে।

রাজনগর থানার এসআই দিপক দাস বলেন, সে বিভিন্ন স্থানে প্রতারণা করে মানুষদের লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানতে পেরেছি। তার বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৪৫,৬০৬১,৩৯,৫৫২২৯,৯৭১
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×