হাটহাজারীতে শর্টসার্কিটের আগুনে নিঃস্ব ১০ পরিবার

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৮ | অনলাইন সংস্করণ

হাটহাজারীতে শর্টসার্কিটের আগুনে নিঃস্ব ১০ পরিবার
হাটহাজারীতে শর্টসার্কিটের আগুনে নিঃস্ব ১০ পরিবার

চট্টগ্রামের হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ১০ পরিবারের অর্ধশতাধিক সদস্য বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করতে দেখা গেছে।

এতে প্রায় ৩০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার মেখল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মুন্সি মিয়া মেম্বারের বাড়িতে এ ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়।

খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, মঙ্গলবার রাতে মুন্সি মিয়া মেম্বারের বাড়ির মৃত মোহাম্মদ রাজা মিয়ার পুত্র জাহাঙ্গীর আলমের ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

হাটহাজারী ফায়ার সার্ভিসের লিডার মো. আবু জাফরের নেতৃত্বে দমকল বাহিনীর সদস্যের ২টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে। ততক্ষণে কাঁচা ১০টি বসতঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালংকার, মূল্যবান কাগজপত্র, আসবাবপত্র এবং ইলেকট্রনিক যন্ত্রপাতিসহ মূল্যবান জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এ দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাতে মেখল ইউপি চেয়ারম্যান সালাউদ্দীন চৌধুরী ও বুধবার দুপুরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নিয়াজ মোর্শেদ ঘটনাস্থল পরির্দশন করেন।

উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ২টি করে কম্বল এবং নগদ ৫ হাজার টাকা আর্থিক সহযোগিতা দেয়া হবে বলে এ প্রতিবেদককে নিশ্চিত করেন পিআইও নিয়াজ মোর্শেদ।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,২২,১৫৭১,৩৭,৩৬৪২৮,৭৯৯
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×