বরগুনায় অস্ত্র মামলায় যুবকের যাবজ্জীবন

  যুগান্তর রিপোর্ট, বরগুনা ১৫ মার্চ ২০২০, ১৪:২৭ | অনলাইন সংস্করণ

বরগুনায় অস্ত্র মামলায় যুবকের যাবজ্জীবন
ফাইল ছবি

বরগুনায় অস্ত্র রাখার দায়ে মো. সজিব খান নামে এক যুবককে যাবজ্জীবন ও একই সঙ্গে আরও সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। উভয় সাজা একই সঙ্গে চলবে।

রোববার সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মো. সজিব খান বরগুনা জেলার বেতাগী উপজেলার উত্তর করুণা গ্রামের মো. শাহজাহানের ছেলে।

জানা যায়, বেতাগী থানার এসআই মো. আবুল মুনসুর হাওলাদার বাদী হয়ে বেতাগী থানায় ২০১৪ সালের ৩ জানুয়ারি অভিযোগ করেন। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে হোসনাবাদ ও মোকামিয়া ইউনিয়নে পরিদর্শনে যান।

সকাল ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন, কাজিরহাট বাজারে এক যুবক সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে। সেখানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সজিব খান অন্যত্র সরে যাওয়ার চেষ্টা করে।

এ সময় সজিবের শরীর তল্লাশি করে একটি আমেরিকার তৈরি পিস্তল, একটি গুলি রাখার খালি ম্যাগজিন, তিনটি পিস্তলের গুলি পাওয়া যায়। অস্ত্র ও গুলি মোরগ মার্কার প্রার্থী আবুল হোসেনের পোস্টার দিয়ে মোড়ানো ছিল।

ওই থানার এসআই মো. রিয়াজুল ইসলাম মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৩ জানুয়ারি ওই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন, মো. নিজাম উদ্দিন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আকতারুজ্জামান বাহাদুর।

আসামিপক্ষের আইনজীবী মো. নিজাম উদ্দিন যুগান্তরকে বলেন, সংসদ নির্বাচনে সরকারি দলের বিপক্ষে আবুল হোসেন স্বতন্ত্র প্রার্থী হওয়ার কারণে সরকারি দলের লোকজন ষড়যন্ত্র করে সজিবকে গ্রেফতার করায়। আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×