ভেস্তে গেল নৌ-রোটেশন

ভোলা-ঢাকা নৌপথে ৮টি করে লঞ্চ চলাচলের নির্দেশ

  ভোলা (দক্ষিণ) প্রতিনিধি ১৮ মার্চ ২০১৮, ২১:৩২ | অনলাইন সংস্করণ

ভোলা
ফাইল ছবি

অবশেষে ভোলা-ঢাকা নৌপথে লঞ্চ রোটেশন মামলার রায় ঘোষণা করা হয়েছে। আদালত প্রতিদিন ভোলা থেকে ৪টি ও ঢাকা থেকে ৪টি করে উভয় দিক থেকে মোট ৮টি যাত্রীবাহী লঞ্চ চলাচলের নির্দেশ দিয়েছেন।

রোববার ভোলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

আদালতের রায়ে বলা হয়, ভোলা-ঢাকা নৌপথে ৪টি করে উভয় দিক থেকে মোট ৮টি লঞ্চ চলাচলের অনুমতি থাকার পরেও ২টি করে মোট ৪টি লঞ্চ চলাচল করায় যাত্রীসাধারণের অসুবিধা হচ্ছে। বর্তমানে প্রচলিত আইন ও বিধি অনুসরণ করে ভোলা-ঢাকা, ঢাকা-ভোলা রুটে প্রতিদিন ৪টি করে উভয় দিক থেকে মোট ৮টি যাত্রীবাহী লঞ্চ চালানোর জন্য বিবাদীদের নির্দেশ প্রদান করেছেন আদালত।

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোরশেদ কিরণ তালুকদার বলেন, ভোলার ২৫ লাখ মানুষকে জিম্মি করে লঞ্চ মালিকপক্ষের এত দিন ধরে যে অবৈধ রোটেশন প্রথা চলে আসছে। আদালত আমাদের পক্ষে রায় দিয়েছেন। আমরা রায়ের কপি লঞ্চ মালিকপক্ষের কাছে পৌঁছে দেব। আমরা ন্যায়বিচার পেয়েছি।

প্রসঙ্গত, গত ১৯ নভেম্বর ২০১৭ তারিখে রোটেশন প্রথা বন্ধে যাত্রীদের পক্ষে ব্যবসায়ী মো. রুহুল আমিন কুট্টি বাদী হয়ে ভোলার চিফ জুডিশিয়াল আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে কেনো লঞ্চ মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে মর্মে সমন জারি করেন। ৩০ নভেম্বর ভোলার সচেতন নাগরিক কমিটির ব্যানারে রোটেশন প্রথা ও যাত্রী হয়রানি বন্ধের প্রতিবাদে মানববন্ধনও করেন ভোলার সর্বস্তরের মানুষ।

এছাড়া গত ২২ ডিসেম্বর ২০১৭ তারিখে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভোলায় সফরকালে জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিনকে রোটেশন প্রথা বন্ধের প্রযোজনীয় ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×