নরসিংদীতে করোনা সন্দেহে হোম কোয়ারেন্টাইনে ৪৪ জন

  নরসিংদী প্রতিনিধি ১৮ মার্চ ২০২০, ২০:৪৮:০২ | অনলাইন সংস্করণ

নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে বিদেশফেরত আরও ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত জেলার ৬টি উপজেলাতে ৪৪ জনকে হোম কোয়ারেন্টাইন রাখা হল।

বিষয়টি নিশ্চিত করেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

হোম কোয়ারেন্টাইনে নরসিংদী সদর উপজেলায় ১১ জন, পলাশ উপজেলায় ৩ জন, শিবপুর উপজেলায় ১৭ জন, মনোহরদী উপজেলায় ২ জন, বেলাব উপজেলায় ১ জন ও রায়পুরা উপজেলায় ১০ জন। তারা সবাই ইতালি, সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর ও দুবাই ফেরত। তাদের মধ্যে ৭ জন নারী।

তবে নতুন ২৪ জনের অধিকাংশই ইতালি ফেরত। তাদের সবাইকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিজ নিজ বাড়িতে বিচ্ছিন্ন রাখা হয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই জানিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ বলেছে, করোনাভাইরাস বিষয়ে সবাইকে সচেতন ও সতর্ক থাকতে হবে।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে করোনাভাইরাসের গুরুত্ব আরোপ করে আলোচনা করা হয়েছে।

তিনি বলেন, যারা হোম কোয়ারেন্টাইনে যারা রয়েছে তারা যেন সাধারণ মানুষের সঙ্গে না মিশে সেদিকে লক্ষ্য রাখার জন্য স্বাস্থ্য সহকারীদের নির্দেশ দেয়া হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা সবাই এখন পর্যন্ত সুস্থ আছে।

এ দিকে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখার সুবিধা আছে। একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট রাখা হয়েছে। তবে জেলার দুটো প্রধান চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ কোনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে এখন পর্যন্ত কেউ ভর্তি হননি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত