শরীয়তপুরে বিদেশ ফেরত ২৫৫৬ ব্যক্তি কোথায়?

  কে এম রায়হান কবীর, শরীয়তপুর প্রতিনিধি ২০ মার্চ ২০২০, ২২:০৮:৩৪ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শরীয়তপুরে বিদেশ থেকে ফেরত আসা ২ হাজার ৮৩৮ জন যাত্রী ইমিগ্রেশন পার হলেও ২ হাজার ৫৫৬ জনকে খুঁজছে শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগ।

এই ব্যক্তিরা হোম কোয়ারেন্টাইনে থাকার কথা, তারা সেই নির্দেশনা মানছেন না। এখন তাদের খুঁজে বের করে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। আর ২৮২ জনকে হোম কোয়ারেন্টাইন নিবিড় পর্যবেক্ষণে রাখা হলেও তারা বাড়িতে পৃথক বসবাস না করে প্রকাশ্যেই ঘোরাফেরা করছে। প্রশাসনের পক্ষে থেকে জেল জরিমানা করলেও প্রকাশ্যেই ঘোরাফেরা করছে বলে স্থানীয়দের অভিযোগ।

১৫ থেকে ১৭ মার্চ পর্যন্ত শরীয়তপুরে বিভিন্ন দেশ থেকে ২ হাজার ৮৩৮ জন যাত্রী ইমিগ্রেশন পর হয়ে দেশে এসেছেন। তারা সবাই শরীয়তপুর জেলার অধিবাসী। তাদের বেশির ভাগই ইতালি, সৌদি আরব, স্পেন মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন।

বিশেষ করে নড়িয়া উপজেলা লোকজন বেশিরভাগেই ইতালি প্রবাসী করোনাভাইরাস আতঙ্কে দেশে ফিরে এলেও তারা হোম কোয়ারেন্টাইন মানছে না। ফলে তাদের দ্বারা নড়িয়া উপজেলা লোকজন আতঙ্কে রয়েছেন।

শরীয়তপুর জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে তালিকা সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহীনুর নাজিয়া, মেডিকেল অফিসার ডা. আবদুর রশিদ। তারা আতঙ্ক না ছড়িয়ে সর্তক থাকার পরামর্শ দেন।

এদিকে শরীয়তপুরে হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রকাশ্যে ঘোরাফেরা করায় ডামুড্যা উপজেলার ধূপখোলা গ্রামের হান্নান ঢালি নামে একজনকে বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কোয়ারেন্টাইন না মানায় এর পূর্বে জেলায় আরও ৪ জনকে জরিমানা করা হয়েছে।

ডামুড্যা থানার ওসি মো. মেহেদী হাসান এ খবর নিশ্চিত করেছেন।

জেলার সিভিল সার্জন ডা. এসএম আবদুল্লাহ আল মুরাদ বলেন, বিদেশ ফেরত ২৮২ জন যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিরা ঢাকাসহ অন্যান্য জেলায় আছে এ জন্য তাদের উপস্থিতি কম।

শরীয়তপুর পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান বলেন, বিদেশ থেকে যারা এসেছেন, তাদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ খুঁজছে। তাদের পেলে আমরা সঙ্গে সঙ্গে হোম কোয়ারেন্টাইন অন্তর্ভুক্ত করবো।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত