সিলেটের জৈন্তাপুরে জমি দখল করতে গিয়ে ইউপি সদস্য গ্রেফতার

  সিলেট ব্যুরো ২৮ মার্চ ২০২০, ১০:১০:০৬ | অনলাইন সংস্করণ

সিলেটের জৈন্তাপুরে অবৈধভাবে জমি দখল করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন উপজেলার নিজপাট ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মনসুর আহমদ (৪৫)।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলার ঘিলাতৈল এলাকায় মহাজির পরিবারের জায়গা দখলে গেলে সেখান থেকে তাকে আটক করে জৈন্তাপুর থানা পুলিশ।

এলাকাকাসী জানায়, জৈন্তাপুর উপজেলার ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রণালয়ের ভূমিতে মহাজির পরিবারের সদস্য মোহাম্মদ আলী মাক্কু মিয়ার পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছিলেন।

এরই মধ্যে দুই যুগের অধিক সময় হতে মহাজির পরিবারের জায়গা দখল ও টিলা কেটে বসতবাড়ি তৈরি করে যাচ্ছেন বর্তমান ইউপি সদস্য মো. মনসুর আহমদের নেতৃত্বে একটি প্রভাবশালী চক্র।

বৃহস্পতিবার দিবাগত রাত ১১টায় ইউপি সদস্য মনসুরের নেতৃত্বে ঘিলাতৈল গ্রামের প্রায় শতাধিক লোকজন নিয়ে জায়গা দখল ও মোহাম্মদ আলী মাক্কুকে প্রাণে মেরে ফেলার জন্য হামলা চালায়।

খবর পেয়ে জৈন্তাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহতবস্থায় মোহাম্মদ আলী মাক্কুকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এসময় ঘটনাস্থল হতে দেশীয় অস্ত্রসহ ইউপি সদস্য একাধিক জায়গা দখল মামলার আসামী মো. মনসুর আহমদকে আটক করে।

মনসুরকে আটকের পর গা ঢাকা দিয়েছে তার সহযোগি হামলাকারীরা। এ ঘটনায় জৈন্তাপুর মডেল থানা পুলিশ অন্যদের ধরতে অভিযান শুরু করেছে এবং মহাজির পরিবারের গরু ও লুণ্ঠিত মালামাল উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে।

জৈন্তাপুর মডেল থানার ওসি শ্যামল বনিক ঘটনার সত্যতা স্বীকার করে যুগান্তরকে জানান, খবর পেয়েই পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে মোহাম্মদ আলী মাক্কুকে গুরুতর অবস্থায় উদ্ধার করে।

ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ মো. মনসুর আহমদকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকিদের ধরতে পুলিশ অভিযান পরিচালনা করছে। মোহাম্মদ আলীর পরিবারের সদস্যদের নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জমি দখল ও হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত