সোনারগাঁও থেকে বঙ্গবন্ধুর খুনি মাজেদের লাশ অপসারণের দাবি

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ ১৩ এপ্রিল ২০২০, ২১:৫৯:৫৯ | অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আবদুল মাজেদের লাশ নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে অপসারণের দাবি জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ এলাকার সাধারণ মানুষ।

এই দাবিতে সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ মিছিল বের করে জনতা।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য মাহফুজুর রহমান কালাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আবদুল মাজেদের লাশ রাতের আধারে কঠোর গোপনীয়তায় সোনারগাঁও উপজেলার হোসেনপুর এলাকায় দাফন কর হয়। তাকে দাফনের মাধ্যমে সোনারগাঁওয়ের মাটিকে কলঙ্কিত করা হয়েছে। এটা আমরা কোনোভাবে মেনে নিতে পারি না।

তিনি বলেন, খুনি মাজেদ সোনারগাঁওয়ের সন্তান নয়, সোনারগাঁও যেহেতু এ কুলাঙ্গারকে জন্ম দেয়নি সুতরাং তার কবর সোনারগাঁয়ে হতে পারে না। জননেত্রী শেখ হাসিনার কাছে সবিনয় প্রার্থনা এ খুনির লাশ যাতে সোনারগাঁ থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়।

মানববন্ধনে নারায়ণগঞ্জ যুব আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট ফজলে রাব্বি বলেন, সবার অজ্ঞাতসারে সোনারগাঁওয়ে বঙ্গবন্ধুর খুনি মাজেদের লাশ দাফন করা হয়েছে। এ জন্য সোনারগাঁও আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করছি। তার লাশ তার পৈতৃক বাড়ি ভোলায় দাফন না করে সোনারগাঁয়ে করায় আমরা ক্ষুব্ধ। এতে করে সোনারগাঁবাসীকে কলঙ্কিত করা হয়েছে বলে মনে করি।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সনমান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাহাবুদ্দিন সাবু, সনমান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসহাক মোল্লা, সোনারগাঁ উপজেলা সাংস্কৃতিক জোটের সভাপতি আজিজুর রহমান মুকুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা।

ঘটনাপ্রবাহ : বঙ্গবন্ধুর খুনি মাজেদ গ্রেফতার

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত