ব্রাহ্মণবাড়িয়ায় জানাজায় লাখো মানুষ, ঘটনাস্থলে তদন্ত কমিটি

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ২০ এপ্রিল ২০২০, ০০:২৪:৪৫ | অনলাইন সংস্করণ

লকডাউন ভেঙে ব্রাহ্মণবাড়িয়ায় মাওলানা আনসারীর জানাজায় জনসমাগম হওয়ার ঘটনায় তদন্ত কমিটির পরিদর্শন। ছবি: যুগান্তর

লকডাউন ভেঙে মাওলানা যুবায়ের আহমেদ আনসারীর জানাজায় লাখো মানুষের সমাগম হওয়ার ঘটনায় পুলিশ সদর দফতরের গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে।

রোববার সন্ধ্যা সোয়া ৬টায় চট্টগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেনের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বেড়তলা এলাকায় গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে।

তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল জামিয়া রাহমানিয়া মাদ্রাসা মাঠে ঘুরে স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহ করেন। পরে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেন সাংবাদিকদের জানান, আগামী ২৩ এপ্রিলের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

এ সময় তদন্ত কমিটির বাকি দুই সদস্য ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মুহাম্মদ আলমগীর হোসেন ও চট্টগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড ক্রাইম) পঙ্কজ কুমার দে উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার সকাল ১০টায় বেড়তলা এলাকার জামিয়া রাহমানিয়া মাদ্রাসা মাঠে বাংলাদেশ খেলাফত মজলিশের নায়েবে আমির মাওলানা জুবায়ের আহমেদ আনসারীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা মাঠে জায়গা না হওয়ায় ঢাকা-সিলেট মহাসড়কের অন্তত দুই কিলোমিটারজুড়ে নামাজ পড়েন মানুষজন। চলমান লকডাউন ভেঙে বিপুল এই জনসমাগমের ঘটনায় দেশজুড়ে সমালোচনা ঝড় উঠে।

জনসমাগম ঠেকাতে যথাযথ ব্যবস্থা না নেয়ায় সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার মাসুদ রানা, সরাইল থানার ওসি শাহাদাত হোসেন ও পরিদর্শক (তদন্ত) নুরুল হককে প্রত্যাহার করে পুলিশ সদর দফতর। পাশাপাশি ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত