সাঈদীর মুক্তি চেয়ে ফেসবুকে স্ট্যাটাস, সীতাকুণ্ডে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার

  সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি ০৫ মে ২০২০, ১৫:১২:৫৮ | অনলাইন সংস্করণ

নুরুল কবির। ছবি: যুগান্তর

মানবতাবিরোধী অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তি চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার এক মাদ্রাসা অধ্যক্ষকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম মাওলানা নুরুল কবির (৫৭)।

ডিজিটাল নিরাপত্তা আইনে সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে তাকে উপজেলা পৌরসদরের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে রাতেই বারৈয়াঢালা ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম ওই মামলাটি করেন বলে জানা গেছে।

গ্রেফতারকৃত মাওলানা নুরুল কবির সরকারি এমপিওভুক্ত সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ। তার গ্রামের বাড়ি উপজেলার ২নং বারৈয়াঢালা সাবদিনগর এলাকায় হলেও দীর্ঘদিন তিনি সীতাকুণ্ড পৌরসদর সোবহানবাগ এলাকায় বাড়ি করে বসবাস করে আসছিলেন।

জানা যায়, গত ২ মে সাঈদীর মুক্তি দিবস উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মুক্তি চেয়ে নিজের অনুভূতি ব্যক্ত করেন এবং অন্যদেরও উসকানি দেন ওই অধ্যক্ষ।

এর পর ফেসবুক ও বিভিন্ন মাধ্যমে প্রতিবাদ শুরু করেন উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ নেতারা।

সোমবার দিবাগত রাতেই বারৈয়াঢালা ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলামের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় পুলিশ তাকে নিজ বাসা থেকে গ্রেফতার করে।

২০১৩-১৪ সালেও তিনি নাশকতায় সক্রিয় ভূমিকা পালন করায় মামলাপরবর্তী একাধিকবার গ্রেফতার হয়েছিলেন। তিনি সাঈদী মুক্তি আন্দোলন নেতা ও উপজেলা জামায়াতের ত্রাণবিষয়ক সম্পাদক। মঙ্গলবার দুপুরে পুলিশ তাকে জেলহাজতে পাঠায়।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন বলেন, সরকারি চাকরি করে একজন শিক্ষক সরকারবিরোধী স্ট্যাটাস কীভাবে দেন?’ বিষয়টি তারা আইনশৃঙ্খলা বাহিনীসহ সব সংস্থাকে অবহিত করেন। নুরুল কবির ২০১৩ সালেও সাঈদী মুক্তি আন্দোলনের সীতাকুণ্ড উপজেলার সমন্বয়ক ছিলেন বলেও দাবি করেন।’

সীতাকুণ্ড মডেল থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতার মাওলানা নুরুল কবিরের বিরুদ্ধে নাশকতার একাধিক মামলা রয়েছে।

আমরা সাইফুল ইসলাম নামে একজনের করা আইসিটি মামলা তাকে আটকপরবর্তী গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছি।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত