৪০ দিন পর ঘোড়াশালে বাংলাদেশ জুট মিলের উৎপাদন শুরু

  পলাশ (নরসিংদী) প্রতিনিধি ০৬ মে ২০২০, ১৮:০২:৩২ | অনলাইন সংস্করণ

নরসিংদীর পলাশ উপজেলার বিজেএমসির নিয়ন্ত্রণাধীন ঘোড়াশালস্থ বাংলাদেশ জুট মিলের উৎপাদন দীর্ঘ ৪০ দিন পর শুরু হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে বুধবার ভোর থেকে এ জুট মিলের উৎপাদন পুরোদমে শুরু হয়।

গত ২৫ মার্চ রাতে উৎপাদন শেষে মহামারী করোনাভাইরাসের কারণে বিজেএমসি কর্তৃপক্ষ মিলের উৎপাদন বন্ধ করে দেয়।

মিলের সিবিএ সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান জানান, করোনা মহামারীর কারণে দীর্ঘদিন মিলের উৎপাদন বন্ধ থাকার ফলে বেকার হয়ে পরে মিলের প্রায় ২ হাজার ৫০০ শ্রমিক-কর্মচারী। ফলে পরিবার-পরিজন নিয়ে অতি কষ্টে দিনযাপন করে আসছিল মিলের শ্রমিকরা।

এ দিকে ১১ সপ্তাহ মজুরি বকেয়ার মধ্যে গত ৪ মে মিল কর্তৃপক্ষ শ্রমিকদের ৪ সপ্তাহের মজুরি প্রদান করে। তাছাড়া উৎপাদন ও রফতানি বন্ধ থাকায় সার্বিক পরিস্থিতি অনিশ্চয়তার মুখে পড়েছিল।

এ দিকে মিলের প্রকল্প প্রধান ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান মণ্ডল বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পর বিজেএমসির নির্দেশে আজ মিলের উৎপাদন সামাজিক দূরত্ব বজায় রেখে শুরু করেছে শ্রমিকরা। আমরা শ্রমিক-কর্মচারীদের মিলে প্রবেশের আগে তাপমাত্রা পরীক্ষা করেছি। তাছাড়া শ্রমিকরা মাস্ক পরে কাজে যোগ দিয়েছে এবং হাত ধোয়ার পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা ও সম্পূর্ণ স্বাস্থ্য বিধি মেনে আমরা উৎপাদন চালু করেছি।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত