সোনারগাঁয়ে সেই গৃহবধূকে ইউপি চেয়ারম্যান মাসুমের ঈদ উপহার

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ ১৫ মে ২০২০, ০১:০৯:৩৯ | অনলাইন সংস্করণ

করোনার প্রাদুর্ভাবে অভাবের তাড়নায় নিজের সদ্যজাত সন্তানকে বিক্রি করতে চাওয়ায় এক মা ও তার শিশু সন্তানদের দায়িত্ব নিয়ে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

বৃহস্পতিবার সকালে তিনি ঈদের বাজার, শিশুদের খেলনা ও ঈদের নতুন জামা-কাপড়সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে হাজির হন অসহায় ওই পরিবারটির বাড়িতে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য আলমগীর কবির ও সোনারগাঁও উপজেলা যুবলীগ নেতা লুৎফর রহমান।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়ীয়ারচর এলাকায় ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন বাবুর্চি সাইফুল ইসলাম।

প্রায় ৫ মাস আগে তার গর্ভবতী স্ত্রী মনি বেগমকে ২ সন্তানসহ ফেলে রেখে পালিয়ে যান তিনি। এ অবস্থায় বস্থায় মনি বেগম স্থানীয় একটি শিল্পকারখানার মেসে শ্রমিকদের রান্নাবান্নার কাজ করে জীবিকা নির্বাহ শুরু করেন।

এরই মধ্যে করোনার প্রার্দুভাবের কারণে রান্নাবান্নার কাজও বন্ধ হয়ে যায়। শুরু হয় মানবেতর এক অনিশ্চিত জীবনযাত্রা। এ অবস্থায় মনি বেগম সদ্যজাত শিশু সন্তানকে বিক্রি করে দেনা পরিশোধ ও সংসারের খরচ জোগানোর চেষ্টা করেন।

খবর পেয়ে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ওই পরিবারটির দায়িত্ব নেন ও নগদ অর্থ, খাদ্য সামগ্রী প্রদান করেন।

বাড়ির মালিক জুয়েল মিয়া জানান, গত ৪ মে মনি বেগম সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি কন্যা সন্তান জন্ম দেন। পরে টাকার অভাবে ওই শিশুটিকে বিক্রি করে দেয়ার চেষ্টা করেন। বিষয়টি জানতে পেরে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ওই পরিবারটির ভরণপোষণের দায়িত্ব নেন।

বৃহস্পতিবার সকালে ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম স্থানীয় আষাঢ়ীয়ারচর গ্রামে ওই অসহায় পরিবারের খোঁজ খবর নিতে ভাড়া বাড়িতে যান। এসময় তিনি বিক্রির জন্য চেষ্টা করা শিশু সন্তানটিকে কোলে নিয়ে আদর করেন। এছাড়াও তিনি ওই পরিবারটিকে ঈদের বাজার সামগ্রী, সন্তানদের জামাকাপড় ও খেলনাসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করেন।

অসহায় মনি বেগম আবেগাপ্লুত হয়ে বলেন, আমাকে আমার স্বামী ফেলে রেখে যাওয়ার পর আমি অসহায় অবস্থায় ২ সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছিলাম। এ অবস্থায় আরেকটি সন্তানের মা হই।

অভাবের তাড়নায় সন্তানটিকে বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নেই। ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম সাহেবের কারণে আমার সন্তানকে আর বিক্রি করতে হয়নি। তিনি আমার সন্তানদেরকে ভরণ পোষনের দায়িত্ব নিয়েছেন। আজ তিনি ঈদের জামা-কাপড় ও ঈদ সামগ্রী উপহার দিয়েছেন। তিনি একজন মানবতার সেবক। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কারণে মহান আল্লাহ পাক ওনাকে সবসময় ভালো রাখবেন।

পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, টাকার অভাবে একজন মা তার সন্তানকে বিক্রি করে দেবেন এটা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। এটা একটি মর্মস্পর্শী ঘটনা। আমি ওই অসহায় পরিবারটির পাশে আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত