খাদ্য নিরাপত্তার লক্ষ্যে কৃষিতে গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী: এমপি শাওন

  তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি ১৫ মে ২০২০, ২০:৩৬:১৬ | অনলাইন সংস্করণ

ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, দেশের বর্তমান করোনা দুর্যোগ পরবর্তী খাদ্য নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে কৃষিতে গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার নির্দেশে তজুমদ্দিন ও লালমোহনের কোনো জমি যাতে অনাবাদি না থাকে সেই লক্ষ্যে কৃষকদের হাতে উন্নত জাতের বীজ ও সার তুলে দিচ্ছি আমরা।

শুক্রবার সকালে তজুমদ্দিনের চাঁদপুরে প্রান্তিক কৃষকদের মাঝে কৃষিপণ্য বিতরণের উদ্বোধনকালে এ সব কথা বলেন তিনি।

এমপি শাওন বলেন, কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের সুবিধার্থে ভর্তুকি দিয়ে বিভিন্ন কৃষিপণ্যসহ যন্ত্রপাতি দিয়ে যাচ্ছেন। এ সময় করোনা থেকে বাঁচতে সবাইকে প্রধানমন্ত্রীর ৩১ বিধি মেনে চলার জন্যও জানান তিনি।

এ ছাড়াও সরকারের কৃষি সম্প্রসারণ অধিদফতরের কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে দুটি উপজেলায় দুটি কম্বাইন্ড হারভেস্টার বিতরণ এবং তজুমদ্দিনের ৩শ' কৃষকসহ দুই উপজেলার ১১শ' প্রান্তিক কৃষকের হাতে নিজস্ব অর্থায়নের মাধ্যমে উন্নত জাতের সবজি বীজ ও সার তুলে দেন এমপি শাওন।

পরে লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নে নিজ অর্থায়নে ৫শ' হতদরিদ্রের মাঝে ইফতারসামগ্রীও বিতরণ করেন তিনি।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত