ঈদ সামনে রেখে শিমুলিয়া ঘাটে উপচে পড়া ভিড়

পারাপারে অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

  যুগান্তর রিপোর্ট, মুন্সীগঞ্জ ১৫ মে ২০২০, ২১:০৬:৩৪ | অনলাইন সংস্করণ

ঈদকে সামনে রেখে মুন্সীগঞ্জে দক্ষিণবঙ্গের ২৩ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাটে এখনই শুরু হয়েছে ঘরমুখো মানুষ উপচে পড়া ভিড় ও যানবাহনের দীর্ঘ লাইন।

শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটের শিমুলিয়া ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন। দিন দিন এই ফেরি ঘাটে বেড়েই চলছে যানবাহনের চাপ। শুক্রবার সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ১৩টি ফেরি চলাচল করছে। তবু যানবাহন পারাপারে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসির) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, রাতে পণ্যবাহী যানবাহনের চাপ বাড়ে।

সকালের দিকে ছোট গাড়ির চাপ থাকে। এখনও ঘাটে কমপক্ষে ৬ শতাধিক গাড়ি ফেরি পারাপারের অপেক্ষায় আছে যার বেশিরভাগ ছোট গাড়ি। ঘাটের পার্কিংয়ে জায়গা সংকুলান না হওয়ায় যানবাহন মহাসড়কে অপেক্ষা করছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুর রায়হান জানান, বৃহস্পতিবার রাত থেকে হঠাৎ করে শিমুলিয়া ঘাটে গাড়ির চাপ বাড়ে। ধারনা করা হচ্ছে ঈদের ছুটি কাটাতে লোকজন ঢাকা ছাড়তে শুরু করেছে।

কিন্তু যে সব গাড়ি ভাড়ায় যাত্রী নিয়ে দক্ষিণবঙ্গের দিকে যাচ্ছে, আমরা তাদের নিরুৎসাহীত করছি। অনেক ক্ষেত্রে তাদের ফেরত পাঠাচ্ছি। তিনি আরও জানান, যান চলাচলে কঠোর হওয়ার নতুন কোনো নির্দেশনা পাননি।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত