গভীর রাতে রোহিঙ্গা ক্যাম্পে আগুন, শতাধিক ঘর পুড়ে ছাই

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ১৭ মে ২০২০, ০৫:০৮:৪৭ | অনলাইন সংস্করণ

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শতাধিক বাড়িঘর পুড়ে ছাই হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শনিবার দিবাগত রাত ১টার দিকে কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের ইনচার্জ (উপসচিব) মো. ওবায়দুল্লাহ বিষয়টি রাত ২টার দিকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা এসে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে শতাধিক বাড়ি ও এনজিও পরিচালিত কিছু স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোথা থেকে এ আগুনের সূত্রপাত তাৎক্ষণিক জানাতে পারেননি ইনচার্জ।

উখিয়া ফায়ার সার্ভিসের কর্মী মো. জলিল জানান, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়ি নিয়ে দ্রুত ঘটনাস্থলে যান। তারা ও শরণার্থীরা অনেক চেষ্টা করে রাত ২টা ১০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির ব্যাপারে কিছু জানাতে পারেননি তিনি।

এর আগে গত ১২ মে সকালে কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে ছাই হয় ৩১২টি ঝুপড়ি ঘর ও ৩৭টি দোকান। এতে ক্ষয়ক্ষতি হয় আনুমানিক কোটি টাকার।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত