দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ

  গোয়ালন্দ (রাজবাড়ী) ১৮ মে ২০২০, ১৮:১১:৪৯ | অনলাইন সংস্করণ

সরকারের সব আদেশ অমান্য করেই ঈদ উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে গ্রামে ফিরতে শুরু করেছে মানুষ। মানা হচ্ছে না কোনো প্রকার সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি।

পাটুরিয়া ফেরিঘাটেও ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। সোমবার সকাল থেকেই ফেরিঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতেই তিল ধারণের জায়গা ছিল না।

এমতাবস্থায় যাত্রী পারাপার ঠেকাতে সোমবার দুপুরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সোমবার দুপুর ১২টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করা হয়। ভোর থেকে ঢাকাসহ এর পার্শ্ববর্তী জেলা থেকে আসা যাত্রীর প্রচণ্ড চাপ থাকায় যাত্রী পারাপার ঠেকাতে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, ভোর থেকে যাত্রী এবং জরুরি পণ্যবাহী গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৪টি ফেরি সচল রাখা হয়েছিল।

এ প্রসঙ্গে রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে ঢাকা থেকে আগত যাত্রীদের মানিকগঞ্জের পাটুরিয়া প্রান্তে আটকে দেয়া হয়েছে। দৌলতদিয়া প্রান্ত থেকে যাতে কোনোভাবেই যাত্রীবাহী যানবাহন নদী পারাপার হতে না পারে, সেই মোতাবেক আমরা এ পারে কাজ করে যাচ্ছি।

এদিকে হঠাৎ করে ফেরি পারাপার বন্ধ হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের উভয় প্রান্তে অসংখ্য যাত্রী এবং শতশত পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়ি আটকা পড়েছে। দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় ৫ কিলোমিটার যানবাহনের সারি। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন দুই পারে আটকে থাকা যাত্রী ও যানবাহন চালকেরা।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত