সরকারি সিদ্ধান্ত অমান্য করে বিদ্যুৎ বিল পরিশোধে মাইকিং

  শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ১৯ মে ২০২০, ২২:২৩:৪৬ | অনলাইন সংস্করণ

হবিগঞ্জের শায়েস্তগঞ্জে সরকারি সিদ্ধান্ত অমান্য করে বিদ্যুৎ বিল পরিশোধের জন্য মাইকিং করা হচ্ছে। করোনার কারণে যেখানে জীবন টিকিয়ে রাখতেই হিমশিম খাচ্ছে মানুষ, সেখানে বিদ্যুৎ বিলের বোঝা যেন সাধারণ মানুষের মাথায় মরার উপর খাড়ার ঘা।

সোমবার শায়েস্তাগঞ্জে বিল দেয়ার জন্য মাইকিং করিয়েছে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি। এ বিষয়টি নিয়ে সারা শায়েস্তাগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এরপর মঙ্গলবার শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজারে কোনো রকম সামাজিক দূরত্ব নিশ্চিত না করেই মানুষ বিল গ্রহণ করছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে হবিগঞ্জ পল্লী বিদ্যুতের প্লান্ট ম্যানেজার নুরে আলম বলেন, আমরা সব জায়গায়ই বিল গ্রহণ করছি। গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে আমরা বিল নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ ৩-৪ মাসের বিল একত্রে দিতে গেলে গ্রাহকদের অসুবিধা হতে পারে।

এদিকে মাইকিং শুনে বিল দিতে আসা অনেকেই সংযোগ কেটে দেয়ার ভয়ে বিল দিতে এসেছেন বলে জানিয়েছেন।

বিল দিতে আসা গ্রাহকরা মানছেন না কোনো সামাজিক দুরত্ব, ফলে থাকছে করোনার ঝুঁকি। দেশে করোনা ভাইরাসের পরিস্থিতি বিবেচনায় ফেব্রুয়ারি-মার্চ-এপ্রিল মাসের বিদ্যুৎ বিলের বিলম্ব ফি (মাশুল) মওকুফ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল।

করোনার সংক্রমণ থাকাকালীন সময়ে বিদ্যুৎ বিল জমা না নেয়ার জন্য ঘোষণা দেয়া হয়েছিল। কিন্তু সরকারের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে বিদ্যুৎ বিল জমা নিচ্ছে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ।

এ ব্যাপারে হবিগঞ্জ পল্লী বিদুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোতাহের হোসেন বলেন আমরা বিল দেয়ার জন্য কাউকেই জোর করছি না, এবং বিল না দিলে কারো সংযোগ কাটা হবে না।

ব্যাংক বিল না নেয়ার কারণে আমরা যথেষ্ট পরিমাণ সামাজিক দূরত্ব বজায় রেখে কোনোরকম বিলম্ব ফি ছাড়াই বুথ বসিয়ে বিল গ্রহণ করছি।

সরকার থেকে এই চলমান সংকটে বিল গ্রহণ নিষেধ ছিল- এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, পিডিবির অনেক টাকা আমাদের কাছে পাওনা রয়েছে, আমরা বিদুৎ কিনে আনি, সেই বিল দেয়ার জন্যই সরকার থেকে আবার বিল গ্রহণ করার জন্য বলা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত