পিরোজপুরে নারী-শিশুদের আশ্রয় কেন্দ্রে আনার নির্দেশ

  পিরোজপুর প্রতিনিধি ১৯ মে ২০২০, ২২:৪০:৪৩ | অনলাইন সংস্করণ

ঘূর্ণিঝড় ‘আম্পান’ থেকে মানুষকে রক্ষায় পিরোজপুর জেলা সদর ও ৭টি উপজেলায় মোট ৮টি সাইক্লোন কন্ট্রোল রুম এবং ২৩১টি আশ্রয় কেন্দ্র খোলা ও সব বিদ্যালয় প্রস্তুত রাখা হয়েছে।

এ সব আশ্রয় কেন্দ্রসহ জেলা-উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঘূর্ণিঝড়ের আগেই সংশ্লিষ্ট এলাকার বৃদ্ধ, মহিলা ও শিশুদেরকে নিয়ে আসতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে। এ সব আশ্রয় কেন্দ্র ও শিক্ষাপ্রতিষ্ঠানে অন্তত ২ লাখ ৬৫ হাজার লোককে আশ্রয় দেয়া যাবে।

মঙ্গলবার দ্বিতীয় পর্যায়ের জরুরি সভায় সুপার সাইক্লোন ‘আম্পান’ নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে পিরোজপুর জেলা প্রশাসন। সভায় জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন সভাপতিত্ব করেন।

জেলা প্রশাসক জানিয়েছেন, উপজেলা পর্যায় ৫১টি মেডিকেল টিমকে প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে যাতে নিরাপদ পানি, স্যালাইন, মোমবাতি, শুকনো খাবার ও করোনা ঝুঁকি এড়াতে সবার মধ্যে সামাজিক দূরত্ব ও মাস্ক বিতরণের ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে। এ ছাড়া, প্রশাসনের হাতে পর্যাপ্ত শুকনা খাদ্য ও নগদ অর্থ মজুদ রয়েছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে।

সভায় পুলিশ সুপার, সিভিল সার্জন, রেডক্রিসেন্ট, জেলা কৃষি কর্মকর্তা, পানি উন্নয়ন বোর্ড ও সাংবাদিকসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ দিকে উপজেলা, ইউনিয়ন ও প্রত্যন্ত অঞ্চলে রেডক্রিসেন্টের সদস্যরা মাইকিং করে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য এলাকাবাসীকে অনুরোধ জানাচ্ছেন।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত