লিপি ওসমানের ত্রাণ পেয়ে আপ্লুত অসহায় অন্ধ বৃদ্ধা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি ২০ মে ২০২০, ০১:৩০:১৬ | অনলাইন সংস্করণ

আমি তো অন্ধ, তারে দেখমু না। কিন্তু মনে মনে তার জন্য দোয়া করি আর ভাবতাছি সে মনে হয় আল্লাহর ফেরেস্তাগো মতই দেখতো- কথাগুলি বলে দু’হাত তুলে দোয়া করছিলেন অন্ধ বৃদ্ধা নুর জাহান।

শহরের চানমারী এলাকায় এক খুপড়ি ঘরে থাকেন ওই বৃদ্ধা ভিক্ষুক। পাশের এক সুহৃদ ব্যক্তির তথ্যে বৃদ্ধার কাছে রাতের আঁধারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে মানবতার অনন্য উদাহরন সৃষ্টি করেছেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি।

শুধু নুর জাহানই নন, ওই এলাকার এমন আরও অর্ধশতাধিক পরিবারের কাছে পৌঁছে গেছে লিপি ওসমানের উপহার, যারা ত্রাণের নাম শুনেছেন কিন্তু কখনও দেখেননি।

এদের সবাই খেটে খাওয়া নিম্নবিত্তের মানুষ। সোমবার রাত গভীর রাতে ওই পরিবারগুলোর দরজায় টোকা পরে, আর উপহার সামগ্রীর ব্যাগ হাতে দেখে রীতিমত বিস্মিত হয়ে যান সবাই।

সোমবার রাতে চানমারী এলাকা থেকে লিপি ওসমানের এমন উপহার প্যাকেট নিয়ে তার প্রেরিত একজন নিভৃতচারী হাজির হন ফতুল্লার সস্তাপুর ও লামাপাড়া এলাকায়।

সেখানেও রিকশা চালক, ভ্যান চালক, প্রতিবন্ধী, ভিক্ষুক ও বিধবাসহ একেবারে নিম্নবিত্তের মোট ৩৪টি পরিবারের কাছেও খাদ্য সামগ্রী পৌঁছানো হয়।

এদের মধ্যে অনেকেরই চোখের কোনে ছিল নোনাজল আর মুখে তৃপ্তির হাসি। অন্তরাত্মা থেকে পরিতৃপ্তির এক দীর্ঘশ্বাস ফেলে দোয়ার হাত তুলেছেন অনেকেই।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত