না'গঞ্জে কারারক্ষী করোনায় আক্রান্ত, ঈদে সাক্ষাৎ বন্ধ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি ২০ মে ২০২০, ০২:১১:১০ | অনলাইন সংস্করণ

করোনা পরিস্থিতির কারণে নারায়ণগঞ্জ জেলা কারাগারে আসন্ন ঈদকে কেন্দ্র করে কারাবন্দিদের জন্য বিশেষ আয়োজন ও সাক্ষাতের ব্যবস্থা বাতিল করা হয়েছে।

তবে ঈদে টেলফোনের মাধ্যমে কারাগারের নির্ধারিত বুথ থেকে স্বজনদের সাথে কথা বলতে পারবেন বন্দিরা।

এদিকে নারায়ণগঞ্জ জেলা কারাগারের একজন কারারক্ষী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। জেলা কারাগারারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জ্বর ও ঠান্ডা থাকায় গত শনিবার তার নমুনা সংগ্রহ করা হয়। সোমবার তার রিপোর্টে পজিটিভ ধরা পড়ে। তাকে জেলা কারাগারের একটি বিশেষ কক্ষে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

জেলা কারাগারারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ আরও জানান, ঈদকে কেন্দ্র করে আমরা প্রতি বছর বন্দিদের সঙ্গে আত্মীয়দের বিশেষ সাক্ষাতের সুযোগ ও তাদের রান্না করা খাবার বন্দিদের দিয়ে থাকি। এবার সেটি থেকে আমরা বিরত থাকছি আর সরকারের তরফ থেকে ঈদে উন্নত মানের খাবারের ব্যবস্থা করা হবে।

এবার বন্দিদের সাথে কারো সাক্ষাতের কোন সুযোগ থাকছেনা। প্রতি বছর তিন দিনব্যাপী খেলাধুলা, গান বাজনার বিশেষ আয়োজন থাকলেও এবার তা হবেনা।

তিনি জানান, ঈদের দিন সকাল ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে প্রতিটি ভবনের বন্দি ব্যারাকের মধ্যে শুধুমাত্র ওই ভবনের বন্দিদের ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এরপর সকালে মুড়ি পায়েস, দুপুরে পোলাও, মাংস, মুরগীর রোস্ট, কোল্ড ড্রিংকস ও পান সুপারি দেয়া হবে। সন্ধ্যায় দেয়া হবে ভাত মাছ ও সবজি।

জেল সুপার আরও জানান, এ বছর করোনা সংক্রামণের ঝুঁকি থাকায় এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭০০। এ ছাড়া কারাগারে কর্মরত কারারক্ষীসহ প্রায় ৩০০ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তাই বিশেষ সতর্কতার অংশ হিসেবেই বন্দি সাক্ষাৎ বন্ধ করা হয়েছে।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত