প্রধানমন্ত্রীর দেয়া পাকা বাড়িতে ঈদ করবে বাঘার ১৯ পরিবার

  আমানুল হক আমান, বাঘা (রাজশাহী) ২১ মে ২০২০, ১৯:০০:১৯ | অনলাইন সংস্করণ

অল্প বৃষ্টিতেই জীর্ণ ঘরের চাল চুয়ে পানি পড়ত। মেরামতের সামর্থ্যও ছিল না অনেকের। স্বপ্নের চেয়েও বেশি হয়ে তাদের কাছে ধরা দিয়েছে পাকা বাড়ি।

ঈদের আগেই রাজশাহীর বাঘায় এমন অসহায় ১৯ পরিবারের কাছে নতুন ঘর স্বপ্নের মতো ধরা দিয়েছে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুর্যোগ সহনীয় ঘর পেয়ে খুশি উপজেলার অসহায় এই মানুষগুলো। এবার নতুন পাকা ঘরে ঈদ করবে তারা।

জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কর্মসূচির আওতায় অসহায়দের পাকা বাড়ি করে দেয়া হয়েছে। চলতি অর্থবছরে এ উপজেলার ৭টি ইউনিয়নে ১৯টি অসহায় পরিবারকে প্রতিটি ২ লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা ব্যয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা বাড়ি করে দেয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর এর বাস্তবায়ন করে। ঘরে দুটি থাকার রুম, একটি বাথরুম, একটি রান্না ঘর, একটি বারান্দা রয়েছে। সুন্দর ডিজাইনের ঘরে রঙিন টিন ও ওয়াল রং করে দেয়া হয়েছে।

সম্প্রতি নতুন ঘরে উঠেছেন উপজেলার আড়ানী ইউনিয়নের ঝিনা গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী ফরু বেগম। তিনি এই ঘর পেয়ে মহাখুশি। তিনি জানান, স্বপ্নই দেখিনি পাকা ঘরে ঘুমাব বা ঈদ করব। প্রধানমন্ত্রী সেই স্বপ্ন বাস্তবায়ন করে দিয়েছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী হেকমত আলী বলেন, চলতি অর্থবছরে ১৯টি পরিবারকে একটি করে পাকা বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, প্রান্তিক অসহায় জনগণের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে তৈরি করে দেয়া হচ্ছে ‘দুর্যোগ সহনীয় ঘর’।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত