আম্পানের আঘাতে কাঁঠালিয়ায় বেড়িবাঁধ ভেঙ্গে ২০ গ্রাম প্লাবিত

  কাঁঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি ২১ মে ২০২০, ২০:০৬:৫২ | অনলাইন সংস্করণ

ঝালকাঠির কাঁঠালিয়ায় ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে বিষখালি নদীর বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। বিষখালী নদীর পানি ৭ থেকে ৮ ফুট বৃদ্ধি পাওয়ায় অনেক বাড়ি-ঘর, শিক্ষা প্রতিষ্ঠান, দোকান-পাট, মুরগীর ফার্ম ও মসজিদ-মন্দিরসহ বহু স্থাপনার ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। বিভিন্ন স্থানে উপড়ে পড়েছে বহু গাছপালা ও বিদ্যুতের খুঁটি।

বুধবার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বিষখালী নদীর ৫ কিলোমিটার বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় কাঠালিয়া, আউরা, জয়খালী, চিংড়াখালী, বড় কাঠালিয়া, আওরাবুনিয়া, রগুয়ারচরসহ কমপক্ষে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে আউশ বীজতলা, বোরো, কলা ক্ষেত, পানের বরজ ও রবিশস্যসহ ৫৩৮ হেক্টর জমির ফসল, মাছের ঘের, পুকুরের মাছ ও পানের বরজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

দুইটি গরু, ৮টি ছাগল ও ৩টি ভেড়াসহ অসংখ্য হাঁস-মুরগি মারা গেছে। গ্রাম অঞ্চলের বিভিন্ন স্থানের প্রায় ৩৫ কিলোমিটার কাঁচা ও সংযোগ রাস্তা ভেঙ্গে ও ক্ষতিগ্রস্ত হয়ে এলাকার সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বেড়িবাঁধ না থাকায় বৃহস্পতিবার জোয়ারের পানি অনেক বাড়ি ঘরে ডুকে পড়েছে। বিষখালী নদীর তীরবর্তী এলাকার মানুষ দিন কাটছে আতংকে।

বৃহস্পতিবার সকালে আশ্রয় কেন্দ্রগুলোর লোকজন বাড়িতে চলে গেছেন।

ঘটনাপ্রবাহ : ঘূর্ণিঝড় আম্পান

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত