রায়পুরে আশ্রয়কেন্দ্র থেকে নারীদের বের করে দেয়ার অভিযোগ

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি ২১ মে ২০২০, ২৩:২৩:২৯ | অনলাইন সংস্করণ

ঘূর্ণিঝড় 'আম্পানের' সময় লক্ষ্মীপুরের রায়পুরে দক্ষিণ চরবংশী ইউপির চরকাচিয়া আশ্রয়কেন্দ্র থেকে নারীদেরকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে ইউপি সদস্য লিটন গাইনের বিরুদ্ধে।

শুধু শুকনা মুড়ি ও বিস্কুট দেয়ার প্রতিবাদ করায় বুধবার রাতে তাদের বের করে দেয়া হয় বলে জানা গেছে। ক্ষোভে ও দুঃখে পরিবার নিয়ে রাতেই নদীর ওপারে তাদের বসতি ঘরে চরে চলে যায়।

বৃহস্পতিবার দুপুরে চরকাচিয়া গ্রামে মেঘনা নদীর পাড়ে গেলে ক্ষুব্ধ ১৫ জন নারী-পুরুষ এ অভিযোগ করেন।

তারা জানান, লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর একাংশ) আসনের এমপি কাজি শহীদ ইসলাম পাপুলের স্ত্রী সংরক্ষিত নারী এমপি সেলিনা ইসলাম শুকনা খাবারসহ ডাল-ভাত দেয়ার জন্য ইউপি সদস্য ও চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা দেন। কিন্তু তারা আশ্রয়ণ কেন্দ্রের সবাইকে শুধু এক পোয়া করে মুড়ি দু'জনকে খেতে দেন। তার প্রতিবাদ করলে মেম্বার আমাদের কয়েকজনকে গলা ধাক্কা দিয়ে ভবন থেকে তাড়িয়ে দেন।

এ বিষয়ে ইউপি সদস্য লিটন গাইন মোবাইল ফোনে বলেন, চরবংশী ইউপির টুনুর চরের অসহায় চরবাসী ছাড়া অন্য কাউকে খাবার দেয়া হয়নি। আমার প্রতিপক্ষের লোকজন কয়েকজন নারীকে দিয়ে এ সব মিথ্যা অভিযোগ সাজিয়েছেন।

দক্ষিণ চরবংশী ইউপি চেয়ারম্যান আবু সালেহ মিন্টু ফরায়েজী বলেন, আমার ইউনিয়নে ৪টি আশ্রয়কেন্দ্রের ১২০০ লোক আশ্রয় নিয়েছে। সবাইকে শুকনো খাবার ও ডাল-ভাত দেয়া হয়েছে। কোনো নারীকে বের করে দেয়ার অভিযোগ আমি পাইনি।

ঘটনাপ্রবাহ : ঘূর্ণিঝড় আম্পান

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত