রংপুর ডিসি অফিসের কর্মকর্তা আরজুমান খুনের আসামি গ্রেফতার

  রংপুর ব্যুরো ২১ মে ২০২০, ২৩:২৬:১২ | অনলাইন সংস্করণ

রংপুরে জেলা প্রশাসকের দফতরের সাবেক অডিট কর্মকর্তা আরজুমান বানু মিনু (৬৫) হত্যাকাণ্ডে জড়িত আরমান হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। সে ভাড়াটিয়া খুনি হিসেবে ২ লাখ টাকার বিনিময়ে এ হত্যাকাণ্ড ঘটনায়।

হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীকে গ্রেফতারের জন্য পুলিশ তৎপরতা চালাচ্ছে। পারিবারিক বিরোধের জেরে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে পুলিশের ধারণা।

গত মঙ্গলবার সকালে নগরীর মুলাটোল হকের গলি এলাকার নিজ বাড়ি থেকে আরজুমান বানু মিনুর লাশ উদ্ধার করা হয়। নিহত মিনু জেলা প্রশাসকের কার্যালয়ের অডিট অফিসার হিসেবে চাকরি থেকে অবসর গ্রহণ করেন। ওই বাড়িতে তিনি নিঃসঙ্গ জীবনযাপন করতেন।

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে এবং জিজ্ঞাসাবাদের জন্য গৃহপরিচারিকাকে থানায় নিয়ে যায়। হত্যাকাণ্ডে সঙ্গে কোনো সম্পর্ক না থাকায় পরে ওই গৃহপরিচারিকাকে পুলিশ ছেড়ে দেয়।

বৃহস্পতিবার এই হত্যাকাণ্ডে গ্রেফতারকৃত আসামি ও হত্যাকাণ্ডের মোটিভ সম্পর্কে জানান মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার।

তিনি বলেন, সোমবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা ঘরে ঢুকে তাকে হত্যার পর পালিয়ে যায়। এটি একটি ‘ক্লুলেস’ হত্যাকাণ্ড ছিল।

তদন্তকারী টিম সন্দেহজনক বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গত বুধবার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আরমান হোসেনকে গ্রেফতার করে। আরমানকে জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তার দেয়া তথ্য মতে হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু, শ্বাসরোধে হত্যার কাজে ব্যবহৃত ওড়না, ভিকটিমের ব্যবহৃত ২টি মোবাইল ফোনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করে পুলিশ।

শহিদুল্লাহ কাওছার বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এই হত্যাকাণ্ডে জড়িত গ্রেফতারকৃত আরমান হোসেন একজন ভাড়াটে খুনি। অভ্যন্তরীণ বিরোধের জের ধরে মূল অপরাধী নিজেকে আড়াল করে মোটা অংকের টাকার বিনিময়ে ভাড়াটে খুনিকে দিয়ে এই পরিকল্পিত হত্যাকাণ্ড ঘটিয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত