আম্পানের প্রভাবে দুমকির ১০ গ্রাম প্লাবিত

  দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি ২১ মে ২০২০, ২৩:৪২:৪৪ | অনলাইন সংস্করণ

সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে পটুয়াখালীর দুমকি উপজেলার পাউবোর ওয়াপদা বেড়িবাঁধ ভেঙ্গে ১০ গ্রাম প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার সন্ধ্যায় পায়রা নদীতে সৃষ্ট জলোচ্ছ্বাসের চাপে উপজেলার পাংগাশিয়া ইউনিয়নের রাজগঞ্জ, আলগি, মধ্য আলগি, আংগারিয়া ইউনিয়নের পশ্চিম আংগারিয়া, দুমকি সাতানী ও মুরাদিয়া ইউনিয়নের উত্তর মুরাদিয়া, সন্তোষদি ও চরগরবদি এলাকার অন্তত: ১০/১২টি পয়েন্টে ওয়াপদা বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

এসব এলাকার বাড়িঘর, ফসলি জমি ও মাছের ঘের তলিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। ঘূর্ণিঝড়ের তাণ্ডব ও জলোচ্ছ্বাসের তোড়ে রাজগঞ্জের বাঁধ ভেঙ্গে জলিল খন্দকার, মমিন খন্দকার, মিজান খন্দকার, আলম জোমাদ্দার, সোহরাব সর্দ্দারের বসতভিটা ভেসে গেছে। বিধ্বস্ত হয়েছে পাঁচ শতাধিক কাঁচা ও আধাপাকা ঘরবাড়ি।

এসব এলাকার লোকজন সন্ধ্যায় আশ্রয়কেন্দ্রে চলে যাওয়ায় প্রাণে বেঁচে গেলেও তারা নিঃস্ব হয়ে গেছেন।

উপজেলা মৎস্য বিভাগের ফিল্ড কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, এখনও পুরোপুরি ক্ষয়ক্ষতি নির্ধারণ করা যায়নি। আমরা খোঁজ-খবর নিচ্ছি। তবে এ পর্যন্ত পাওয়া তথ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ ১০ লক্ষাধিক টাকা ছাড়িয়ে যাবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব বিশ্বাস বলেন, সব ইউনিয়নের মনিটরিং কর্মকর্তাদের সরেজমিন প্রতিবেদনে ক্ষয়ক্ষতি উঠে আসবে।

ঘটনাপ্রবাহ : ঘূর্ণিঝড় আম্পান

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত