আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান

  খুলনা ব্যুরো ২২ মে ২০২০, ২১:২৯:৫৯ | অনলাইন সংস্করণ

ঘূর্ণিঝড় আম্পানে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে খুলনার কয়রা ও পাইকগাছা উপজেলা। এই দুটি উপজেলায় বিধ্বস্ত হয়েছে কয়েক সহস্র ঘরবাড়ি ও গাছপালা। বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে গ্রামের পর গ্রাম। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে বহু এলাকা। ঘূর্ণিঝড়ে দুর্গত মানুষের সংখ্যা লক্ষাধিক।

শুক্রবার খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এই দুই উপজেলা পরিদর্শন করেন। সঙ্গে ছিলেন খুলনা-৬ আসনের এমপি আক্তারুজ্জামান বাবু।

ঘটনাস্থল পরিদর্শনকালে তারা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা, ভেঙ্গে যাওয়া ঘরবাড়ি, বাঁধ, ক্ষতিগ্রস্ত রাস্তাসহ ক্ষয়-ক্ষতির সাম্যক ধারণা গ্রহণ করেন।

এ সময় ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি পরিবারকে ২ বান্ডেল ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা প্রদান করা হয়। এ ছাড়াও পরিবারগুলোকে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, শুকনো খাবার ও অন্যান্য খাদ্যসামগ্রী (চাল, ডাল, আলু, তেল ইত্যাদি) বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, পাইকগাছা উপজেলার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলিয়া সুকায়না এবং কয়রা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার শিমুল বিশ্বাস।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত