রমজান ও ঈদ উপহার বিতরণ করছে ‘জেএসএফ-০৭০৯’

  যুগান্তর ডেস্ক ২৩ মে ২০২০, ১৮:২৮:২০ | অনলাইন সংস্করণ

করোনার এই দুর্যোগে সরকারের পাশাপাশি দুর্গত মানুষের পাশে এগিয়ে এসেছে বেসরকারি অনেক স্বেচ্ছাসেবী ও সংগঠন। সাধ্যমত সবাই সবার জায়গা থেকে উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছে অসহায় মানুষের কাছে।

কিন্তু এর মধ্যে সবচেয়ে বেশি অসহায় জীবনযাপন করছে মধ্যবিত্ত পরিবারর আর যশোর শহরে তাদেরকেই খুঁজে খুঁজে রমজান ও ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছে যশোর শাহীন ফোরাম ২০০৭-২০০৯ (জেএসএফ-০৭০৯)-এর সদস্যরা। তারা সবাই বিএএফ শাহীন কলেজ যশোরের প্রাক্তন ছাত্র-ছাত্রী।

গত ১৫ মে, শুক্রবার প্রথম দিনে যশোর শহরের বেশ কিছু পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর উপহার পৌঁছে দেওয়া হয়। পরিবারগুলোর মধ্যে ছিল কিছু সংখ্যক হ্যান্ডবল খেলোয়ার, সৃষ্টিশীল মানুষ, কিছু সংখ্যক সংস্কৃতি কর্মী।

খেলোয়ারদের কাছে উপহার পৌঁছে দেবার পুরো কাজটা সমন্বয় করেন ফারহানা ইয়াসমিন বিনা, তিনি যশোর রেফারি অ্যাসোসিয়েশনের সদস্য ও জাতীয় হ্যান্ডবল দলের প্রাক্তন খেলোয়ার। সাংস্কৃতিক কর্মীদের নিকট উপহার পৌঁছে দিতে সহযোগিতা করেন শামিমা ইয়াসমিন শম্পা, সহ:সাধারণ সম্পাদক, যশোর সাহিত্য পরিষদ।

পরবর্তীতে কয়েক ধাপে আরও বেশ কিছু পরিবারকে উক্ত উপহার সামগ্রী ও প্রয়োজনে নগদ অর্থ সহায়তা পৌঁছে দেয়া হয়েছে এবং কার্যক্রম চলমান রয়েছে।

উদ্যোক্তাদের একজন আব্দুল্লাহ আল মাহফুজ জাকারিয়া বলেন, আসলে কখনো জানতেও পারতাম না, শহরের প্রাণকেন্দ্রে দোতলা নিজস্ব একটা বাড়ি থাকার পরেও মানুষ অচল হয়ে গেলে কতটা অসহায় জীবন যাপন করে। বাইরেরটা দেখে বোঝার কোন উপায় নেই ভেতরে কতটা কঠিন পরিস্থিতিতে দিনানিপাত করছে মানুষগুলো।

উল্লেখ্য, বিএএফ শাহীন কলেজ যশোরের এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ ব্যাচের প্রাক্তন ছাত্র ছাত্রীদের সংগঠন যশোর 'শাহীন ফোরাম ২০০৭-২০০৯ (জেএসএফ-০৭০৯)' আর এই সংগঠনের ফেসবুক গ্রুপটি থেকেই তারা সবাই মিলে সামাজিক কাজ করছেন, যা তারা ভবিষ্যতেও চলমান রাখতে চান।

এই ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা প্রায় সবাই সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত আছেন এবং সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সবাই এগিয়ে এসেছেন।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত