আম্পানের তাণ্ডবে পাঁচদিন ধরে বিদ্যুৎহীন অভয়নগর

  অভয়নগর (যশোর) প্রতিনিধি ২৪ মে ২০২০, ২৩:২৭:০৫ | অনলাইন সংস্করণ

যশোরের অভয়নগরে আম্পানের তাণ্ডব চলার পাঁচদিন অতিবাহিত হলেও বিদ্যুৎ পাইনি উপজেলার অধিকাংশ ইউনিয়নের গ্রাহক।

মহামারি করোনা, প্রচণ্ড গরম আর ঈদকে সামনে রেখে বিদ্যুৎ না পেয়ে মরিয়া হয়ে উঠেছে উপজেলার হাজার হাজার বিদ্যুৎ গ্রাহক।

বিদ্যুৎ কর্তৃপক্ষ বারবার আশ্বাস দেয়ার পরও মিলছে না বিদ্যুৎ। যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নওয়াপাড়া জোনাল অফিসের অভিযোগ কেন্দ্রের ব্যবহৃত মোবাইল নম্বরটিও ধরছেন না বিদ্যুৎ অফিসে কর্মরত লোকজন।

উপজেলার ভূলাপাতা গ্রামের দুই শতাধিক পরিবার অন্ধকারে রয়েছে। ওই গ্রামের বাসিন্দা গৌরাঙ্গ বিশ্বাস জানান, বিদ্যুৎ সংযোগের অভিযোগ জানাতে পল্লী বিদ্যুৎ অফিসের অভিযোগ কেন্দ্রে ব্যবহৃত মোবাইল ফোনে কল করলে একাধিকবার বিজি শোনার পর পরবর্তীতে কল ঢুকলে কেউ রিসিভ করেন না।

তিনি আরও জানান, বিদ্যুৎ সংযোগের বিষয়ে এজিএমকে জানালে তিনি আজই সংযোগ হয়ে যাবে বলে আশ্বাস দিয়ে চলেছেন গত দুদিন ধরে।

কোটা গ্রামের বাসিন্দা কামরুল ইসলাম জানান, দুই তিন দিন ধরে প্রাণপণ চেষ্টা করেও বিদ্যুতের সংযোগ মিলাতে পারছি না।

শংকরপাশা গ্রামের বাসিন্দা তুহিন বিশ্বাস জানান, বিদ্যুতের সংযোগ পেতে সরাসরি ডিজিএমের শরণাপন্ন হয়েছি, কিন্তু বিদ্যুতের সংযোগ পাচ্ছি না। অন্ধকারে কীভাবে ঈদ কাটাবো তা ভেবে পাচ্ছি না।

তাছাড়া তিনি আরও জানান, বিদ্যুতের অভাবে মোবাইলে চার্জ দিতে না পারায় বন্ধ হয়ে গেছে। ফ্রিজে থাকা মাছ, মাংস নষ্ট হয়ে যাচ্ছে।

বিদ্যুৎ সংযোগের বিষয়ে পল্লী বিদ্যুতের নওয়াপাড়া অফিসের এজিএম (কম) মো. সাইফুল ইসলাম জানান, আম্পানের তাণ্ডবে ৩৫টি খুঁটি ভেঙ্গে পড়েছে। যার ফলে অনেক জায়গায় বিদ্যুৎ নেই। সেগুলো মেরামতের কাজ চলছে। আশা করছি ২-৪ দিনের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

ঘটনাপ্রবাহ : ঘূর্ণিঝড় আম্পান

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত