ঈদের নামাজ পড়া নিয়ে আ’লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

  বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি ২৫ মে ২০২০, ১৩:৫৮:০৭ | অনলাইন সংস্করণ

বরিশালের বানারীপাড়ায় ঈদের নামাজ পড়া নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

সরকারি নির্দেশ উপেক্ষা করে ঈদের জামায়াত মসজিদের পরিবর্তে ঈদগায় পড়তে চাওয়াকে কেন্দ্র করে রোববার বিকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা আব্দুল হাইয়ান জানান, শনিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের নির্দেশ অনুযায়ী ঈদের নামাজে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বলা হয়।

সেক্ষেত্রে ঈদের নামাজ ঈদগার পরিবর্তে মসজিদে গিয়ে পড়ার জন্য বলা হয়। চাখার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খিজির সরদার এলাকায় এই বিষয়টি মাইকিং করে সবাইকে অবহিত করেন।

তিনি এলাকাভিত্তিক প্রতিটি মসজিদে মুসল্লি বেশি হলে প্রয়োজনে একাধিক ঈদের জামায়াত পড়ার আহ্বান জানান।

রোববার বিকাল সোয়া ৫টার দিকে ওই ইউনিয়নের বড় বৈৎসর গ্রামে তার বাড়ি সংলগ্ন আলাউদ্দিনের মুধি দোকানের সামনে বসে স্থানীয় বিএনপি নেতা বিপ্লব হাওলাদার সরকারী নির্দেশ অমান্য ও কটুক্তি করে সোমবার সকালে ঈদের নামাজ মসজিদের পরিবর্তে ঈদগাহে পড়ার ঘোষণা দেন।

এ সময় সেখানে উপস্থিত থাকা আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা এর প্রতিবাদ জানালে বিপ্লব পার্শ্ববর্তী আজাদ মার্কেটে চলে যান।

এর প্রায় ৩০ মিনিট পর বিপ্লব মার্কেট থেকে বিএনপি সমর্থিত ৭-৮ জন লোক নিয়ে তার ছোট ভাই মলুহার ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও উপজেলা মাদরাসা শিক্ষক সংগঠন জমিয়াতুল মোদারেসিনের সম্পাদক মাওলানা মিজানুর রহমানের বাসভবন সংলগ্ন কালভার্টের সামনে বসে ইটপাটকেল নিক্ষেপ করেন।

ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে দু’পক্ষের প্রায় ১০ জন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে চাখার ১০ শয্যা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পাশাপাশি ৪ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ওয়ার্ড ছাত্রলীগ নেতা মাকসুদুর রহমান বাবুকে গুরুতর আহত অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে ওসি শিশির কুমার পাল যুগান্তরকে জানান, তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত