সিরাজগঞ্জে ঈদের নামাজে সেজদারত অবস্থায় ইমামের মৃত্যু

  শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ২৫ মে ২০২০, ১৬:২৮:২৯ | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জের শাহজাদপুরে ঈদুল ফিতরের নামাজের প্রথম জামাতের ইমাম মওলানা আইয়ুব আলী (৬৭) সেজদারত অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

সোমবার উপজেলার রূপবাটি ইউনিয়নের শেলাচাপরী পূর্বপাড় মধ্যপাড়া জামে মসজিদে সোমবার সকাল ৮টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

ইমাম আইয়ুব আলী শেলাচাপরী পূর্বপাড় কান্দাপাড়া (রতনকান্দি হাটখোলা সংলগ্ন) গ্রামের বাসিন্দা। তার পৈতৃক বাড়ি সাথিয়া উপজেলার চিনানারী গ্রামে। তিনি শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের নন্দলালপুর আলীম মাদ্রাসার অবসরপ্রাপ্ত সিনিয়র আরবি শিক্ষক।

চাকরির সুবাদে তিনি দীর্ঘদিন নন্দলালপুর গ্রামে বাস করেছেন। পরে তিনি রূপবাটি ইউনিয়নের শেলাচাপরী পূর্বপাড় কান্দাপাড়া গ্রামে বাড়ি করে স্থায়ী ভাবে বসবাস শুরু করেন।

এ বিষয়ে শেলাচাপরী মধ্যপাড়া জামে মসজিদের সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব জানান, এ দিন সকাল সাড়ে ৮টায় এ মসজিদের ৩টি জামাতের প্রথম জামাত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ১০ মিনিট পরে শুরু হয়। নামাজের প্রথম রাকাতের প্রথম সিজদা ভালভাবেই শেষ হয়।

দ্বিতীয় সিজদায় যাওয়ার পর ২-৩ মিনিট কেটে যায়। কিন্তু ইমামের কোনো সাড়া শব্দ না পেয়ে মুসল্লিরা নামাজ ছেড়ে দিয়ে দেখেন তিনি তখনও সিজদারত অবস্থায়ই রয়েছেন। তাকে ধরতেই তিনি মুসল্লিদের হাতের মধ্যে ঢলে পড়েন। তার এই আকস্মিক মৃত্যুতে এলাকাবাসী হতবাক হয়ে পড়েন। তার জানাজা এ দিন বাদজোহর শেলাচাপরী পূর্বপাড় কান্দাপাড়া গ্রামে অনুষ্ঠিত হয়।

এরপর তার নিজ গ্রাম সাথিয়া উপজেলার চিনানারী গ্রামে দ্বিতীয় জানাজা শেষে সেখানকার কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: শামসুজ্জোহা বলেন, তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। তার শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত