সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ, নিখোঁজ ১ 

  সিলেট ব্যুরো ২৭ মে ২০২০, ১৬:০৯:৪৯ | অনলাইন সংস্করণ

পাহাড়ি ঢলে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নিম্নাঞ্চল তলিয়ে গেছে। এতে উসমান আলী (২৭) নামে এক যুবক নিখোঁজ রয়েছেন।

বুধবার দুপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাকে উদ্ধারে কাজ শুরু করেছে বলে উপজেলা প্রশাসন নিশ্চিত করেছে।

জানা গেছে, পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে উপজেলার ২৮টি গ্রাম। এসব গ্রামে প্রায় ৩০ হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছে। পানির তোড়ে ভেসে যান রুস্তপুর ইউনিয়নের ভেড়িবিল গ্রামের আহমদ আলীর ছেলে উছমান আলী।

গত দুইদিনের পাহাড়ি ঢলে সারী ও পিয়াইন নদী দিয়ে নেমে আসা পানিতে উপজেলার কয়েকশ’ ফিশারির মাছ পানিতে ভেসে গেছে, অনেকের ঘরবাড়িতে পানি উঠে গেছে। এছাড়া সারী-গোয়াইনঘাট সড়ক ও গোয়াইনঘাট জাফলং সড়কের বিভিন্ন স্থানে পানি উঠেছে।

স্থানীয়রা জানায়, পুর্ব জাফলং ইউনিয়নের জাফলং চা বাগান, বাউরবাগ হাওর, আসামপাড়া হাওর, পুর্ব আলীরগাঁও ইউনিয়নের নাইন্দ, তীতকুল্লি, বুধিগাঁও, খাষ, দাড়াইল, বাংলাইন ও লাতু হাওর, পশ্চম আলীরগাঁও ইউনিয়নের সাতাইন, পাঁচপাড়া, পুকাশহাওরসহ উপজেলার বিভিন্ন গ্রাম প্লাবিত হয়েছে। সারী ও পিয়াইন নদীর পানি বিপদসীমার উপরে প্রবাহিত হচ্ছে।

গোয়াইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব জানান, উপজেলার ৮টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এলাকার প্রায় ৩০ হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছে।
 

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত