শিমুলিয়াঘাটে মানুষের ঢল, গাড়ির দীর্ঘ লাইন 

  যুগান্তর রিপোর্ট, মুন্সীগঞ্জ ২৭ মে ২০২০, ২২:৫০:১৩ | অনলাইন সংস্করণ

ঈদের পরও দক্ষিণবঙ্গের ২৩ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ রুট দিয়ে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়।

মঙ্গলবার ভোর থেকে শিমুলিয়া ঘাট দিয়ে হাজার হাজার মানুষ পার করা হয়েছে। সেই সঙ্গে পার হচ্ছে ছোট গাড়ি, মোটরসাইকেল ও পণ্যবাহী ট্রাক।

১০টি ফেরি হরদম পরাপার করে চলেছে ঘাটে আসা মানুষ ও যানবাহন। পারাপারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক ছোট গাড়ি এবং শতাধিক পণ্যবাহী ট্রাক।

এ নৌরুটে ৪ শতাধিক স্পিডবোট ও ৮৭টি লঞ্চ চলাচল বন্ধ থাকায় দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঘরমুখো মানুষ ভিড় করেছে ফেরিতে। দু’পাড় থেকেই যাত্রী ও যানবাহন ভর্তি করে ফেরিগুলো গন্তব্যে পৌছাচ্ছে।

স্বাস্থ্য ঝুঁকি নিয়েই যাত্রীরা পদ্মা পারি দিচ্ছেন। বহু যাত্রী দক্ষিাণাঞ্চলে যাচ্ছে আবার ঢাকার দিকে ফিরে আসছে। ভাড়া করা মোটরসাইকেল, অটোরিকশা, মাইক্রোবাস এমনকি ট্রাক-পিকাপে করেও যাত্রীরা ঘাটে আসছেন।

মাওয়া ট্রাফিক জোনের টিআই মো. হেলাল উদ্দিন জানান, ঈদের আগের দুই দিনের চেয়েও মঙ্গলবার থেকে শিমুলিযায় চাপ বেশি। সকাল থেকে প্রায় ৫ হাজার যাত্রী এই ঘাট দিয়ে পার হয়েছে।

এ পর্যন্ত ৮ শতাধিক ছোট গাড়ি পার হয়েছে। সেইসঙ্গে পার করা হয়েছে মেটরসাইকেলও। পণ্যবাহী ট্রাক একেবারেই কম ছিল। প্রাইভেট কার ও মাইক্রোবাসই বেশি।

৪টি রোরো ফেরিসহ ১০টি ফেরি দিয়ে যাত্রী পার করেও কুলিয়ে ওঠা যাচ্ছে না। ঘাটে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। আমরা চেষ্টা করছি যাতে যাত্রীদের দ্রুত পার করে দেয়া যায়।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত