শ্রীমঙ্গলে স্বাস্থ্যবিধি না মানায় একদিনে ৬৭ মামলা

৭৫ হাজার টাকা জরিমানা আদায়

  শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ২৭ মে ২০২০, ২২:৫৪:৩৩ | অনলাইন সংস্করণ

শ্রীমঙ্গলে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব রক্ষা না করায় ও সরকারি স্বাস্থ্যবিধি মেনে না চলায় কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একযোগে ৩টি মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৬৭টি মামলা করা হয় এবং মোট ৭৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

তিনটি আলাদা মোবাইল কোর্টে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন এবং মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ৩৪ মামলায় ৬০ হাজার ৭০০ টাকা, মাহমুদুর রহমান মামুন ২৮ মামলায় ৯ হাজার ৩০০ টাকা ও সুমন চন্দ্র দাস ৫ মামলায় ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

দণ্ডবিধি, ভোক্তা অধিকার আইন ও সংক্রামক রোগ প্রতিরোধ আইনে এসব দণ্ড প্রদান করা হয়। এছাড়া স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় শহরের সাইফুর রহমান মার্কেট এবং তালিব মার্কেট লকডাউন করে দেয়া হয়।

এসময় শ্রীমঙ্গল উপজেলার ইউএইচএফপিও সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার ওসি ( অপারেশন) নয়ন কারকুন এবং শ্রীমঙ্গল থানা পুলিশের তিনটি পৃথক দল মোবাইল কোর্টকে সহায়তা করে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম যুগান্তরকে জানান, করোনার হাত থেকে বাঁচতে সামাজিক দূরত্ব রক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই।

কিন্তু অনেক ক্ষেত্রেই সাধারণ জনগণ ও ব্যবসায়ীদের মাধ্যে এ ব্যাপারে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এভাবে চলতে দেয়া যায় না। সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে নিজ নিজ কার্যক্রম পরিচালনা করে এজন্য আমরা একটু কঠোর অবস্থানে আছি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত