৯৯৯-এ কল দিয়ে সুন্দরবনে হারিয়ে যাওয়া ৬ কিশোর উদ্ধার

  শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি ২৮ মে ২০২০, ২০:৫১:৩৭ | অনলাইন সংস্করণ

ঘুরতে গিয়ে পথ হারিয়ে সুন্দরবনের গভীরে চলে যাওয়া কিশোররা ফোনে ৯৯৯-এ কল দিয়ে জানালে তাদেরকে উদ্ধার করে পুলিশ। হারিয়ে যাওয়ার ১৮ ঘণ্টা পর তাদের সেখান থেকে উদ্ধার করা হয়।

ঘটনাটি ঘটেছে বাগেরহাটের শরণখোলা উপজেলার ধানসাগর স্টেশনের আওতাধীন সুন্দরবন এলাকায়। বৃহস্পতিবার দুপুরে অভিভাবকদের হাতে তাদেরকে তুলে দেয়া হয়।

উদ্ধারকৃতরা হচ্ছে- উপজেলার দক্ষিণ আমড়াগাছিয়া গ্রামের ফারুক খলিফার ছেলে সাইমুন (১৫), শহিদুল খলিফার ছেলে মাইনুল ইসলাম (২২), ইসাহাক খলিফার ছেলে জয় (১৭), শহিদুল খলিফার ছেলে জুবায়ের (১৬), জাহাঙ্গীর তালুকদারের ছেলে রহিম (১৮) ও রায়েন্দা বাজারের জাহাঙ্গীর খলিফার ছেলে ইমরান (২০)।

পুলিশ জানায়, বুধবার সকাল ১০টায় ছয় বন্ধু মিলে উপজেলার রাজাপুর এলাকা থেকে সুন্দরবনে প্রবেশ করে। বনে প্রবেশের কিছুক্ষণ পরে তারা পথ হারিয়ে ফেলে। পথ খুঁজতে খুঁজতে সন্ধ্যা হলে তারা বনের গাছে আশ্রয় নেয়। কিশোরদের মধ্যে একমাত্র রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থী জয়ের মোবাইল ফোন সেট থাকলেও তাতে ব্যালেন্স ছিল না। সে তাৎক্ষণিক বুদ্ধি খাটিয়ে তার মোবাইল থেকে টোল ফ্রি ৯৯৯ নম্বরে কল করে তারা সাহায্য চায়।

পরে শরণখোলা থানা ও ধানসাগর নৌপুলিশ স্থানীয়দের নিয়ে সুন্দরবনে গভীরে প্রবেশ করে তল্লাশি চালায়। তারা মাইকিং করে কিশোরদের সন্ধান পাওয়ার চেষ্টা করে। এরপর মোবাইলে যোগাযোগের মাধ্যমে মাইকিংয়ের সাউন্ডের মাধ্যমে ভোর ৪টার দিকে তাদের সন্ধান মিলে। তারা লোকালয় থেকে প্রায় ৫/৬ কিলোমিটার গভীর বনে ঢুকে পড়ছিল বলে পুলিশ জানায়।

শরণখোলা থানার ওসি এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, কিশোরদের উদ্ধার করে থানায় এনে তাদের অভিভাবকদের খবর দেয়া হয়। দুপুরে সবাইকে মিষ্টি খাইয়ে কিশোরদের অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত