উখিয়ায় ক্যাম্প ইনচার্জের ওপর রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলা

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ২৮ মে ২০২০, ২২:২৪:০৫ | অনলাইন সংস্করণ

কক্সবাজারের উখিয়ার কুতুপালং টু-ইস্ট ক্যাম্পে ক্যাম্প ইনচার্জের উপর হামলা চালিয়েছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। রোহিঙ্গা সন্ত্রাসীরা সিআইসি এবং আনসার সদস্যদের লক্ষ্য করে গুলি করলে আনসার সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে।

বৃহস্পতিবার বেলা ১২টা ৪৫ মিনিটের সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করে আনসার বাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কতিপয় রোহিঙ্গা সন্ত্রাসী কুতুপালং টু-ইস্টে সরকারি বনভূমির জায়গায় প্রশাসনের অনুমতিবিহীন ৬০টি দোকান শেড নির্মাণ শুরু করে। খবর পেয়ে কুতুপালং ক্যাম্প ইনচার্জ (সিআইসি)খলিলুর রহমান খান আনসার সদস্যদের নিয়ে দোকান শেড ভাঙতে যান।

তখন রোহিঙ্গা সন্ত্রাসীরা জড়ো হয়ে প্রথমে ইট-পাটকেল এবং পরে গুলিবর্ষণ করে। এ সময় আত্মরক্ষার্থে আনসার সদস্যরা ৬ রাউন্ড গুলিবর্ষণ করে। এ ঘটনায় কয়েকজন আনসার সদস্য আহত হয়। তাদেরকে কুতুপালং এমএসএফ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনার পর থেকে ক্যাম্পে থমথমে অবস্থা বিরাজ করছে।

কুতুপালং ক্যাম্প পুলিশের (আইসি) মো. কামরুল ইসলাম বলেন, ক্যাম্প ইনচার্জ আনসার সদস্যদের নিয়ে অবৈধ নির্মিত দোকান-পাট ভাঙতে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা ইট-পাটকেল, গুলিবর্ষণ করেছে বলে শুনেছি।

এ ব্যাপারে কুতুপালং ক্যাম্প ইনচার্জ (সিআইসি) মো. খলিলুর রহমান খান বলেন, সরকারি নীতিমালা অনুযায়ী ক্যাম্পে কোনো প্রকার ঘর, দোকান-পাট নির্মাণ করতে পারবে না রোহিঙ্গারা। সেই নিয়ম না মেনে কতিপয় রোহিঙ্গা সন্ত্রাসী কুতুপালং টু-ইস্ট ক্যাম্পে ৫০-৬০টি আধাপাঁকা দোকান শেড নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিল।

যার প্রেক্ষিতে আনসার সদস্যদের নিয়ে উক্ত দোকান শেড ভাঙ্গতে গেলে রোহিঙ্গা সন্ত্রাসী কলিম উল্লাহ এবং জাবের আহমদের নেতৃত্বে শতাধিক রোহিঙ্গা অতর্কিতভাবে আমাদের উপর ইট-পাটকেলসহ গুলিবর্ষণ করে। এ সময় আমরাও আত্মরক্ষার্থে ৬ রাউন্ড গুলিবর্ষণ করি। পরে তাদের একজনকে আটক করা হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত