রোববার থেকে চলবে পশ্চিমাঞ্চল-ঢাকাগামী আন্তঃনগর ট্রেন

  রাজশাহী ব্যুরো ২৮ মে ২০২০, ২২:৩৮:৩৩ | অনলাইন সংস্করণ

আগামী ৩১ মে থেকে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকার মধ্যে চলাচলকারী বিরতিহীন আন্তঃনগর বনলতাসহ তিনটি ট্রেন ও ৩ জুন থেকে আরও ৫টি ট্রেন চলাচল শুরু করবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) মিহির কান্তি গুহ বিষয়টি নিশ্চিত করেছেন। পরিস্থিতি বিবেচনায় পর্যায়ক্রমে অন্যান্য এক্সপ্রেস, মেইল ও লোকাল ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্র মতে, রোববার থেকে বিরতিহীন বনলতা আন্তঃনগর ট্রেনটি আগের নিয়মে ভোর ৫টা ৫০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ছাড়বে। ১০ মিনিট বিরতির পর রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে সকাল ৭টায়। বেলা সাড়ে ১১টায় ট্রেনটি ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছবে।

একইভাবে দুপুর দেড়টায় কমলাপুর ছেড়ে সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁপাইনবাবগঞ্জ পৌঁছবে। আগের মতোই শুক্রবার থাকবে ট্রেনটির সাপ্তাহিক বিরতি।

অন্যদিকে ৩১ মে থেকে লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি একপ্রেস ও খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু হবে। একই সঙ্গে আগামী ৩ জুন থেকে রাজশাহী থেকে গোয়ালন্দঘাটগামী মধুমতি এক্সপ্রেস, রাজশাহী-খুলনাগামী কপোতাক্ষ, চিলাহাটি (নীলফামারী) খুলনাগামী রূপসা এক্সপ্রেস, চিলাহাটি (নীলফামারী) থেকে ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর ও ঢাকা থেকে বেনাপোলগামী আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি যথারীতি চলাচল শুরু করবে।

পশ্চিম রেলওয়ের জিএম জানান, ট্রেনগুলোতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের চলাচল করতে হবে। প্রতিটি ট্রেন গন্তব্যের উদ্দেশে ছাড়ার আগে আসনগুলো জীবাণুমুক্ত করা হবে। যাত্রীদের স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি তথা মুখে মাস্ক পরতে হবে। ট্রেন পরিচালনার সঙ্গে যুক্ত কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্যঝুঁকি কমানোর জন্য যথাযথ পদক্ষেপ নেয়া হচ্ছে।

তিনি আরও জানান, পরিস্থিতি অনুকূল হলে আগামী ১৫ জুন থেকে পশ্চিমাঞ্চল থেকে দেশের বিভিন্ন গন্তব্যে চলাচলকারী বাকি ট্রেনগুলো চলাচলের উদ্যোগ নেয়া হবে। তবে এর মধ্যে যথারীতি মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত