আদিবাসীদের জীবন-মান উন্নয়নে কাজ করছে সরকার: রংপুরের ডিসি

  রংপুর ব্যুরো ২৮ মে ২০২০, ২২:৩৯:৪৬ | অনলাইন সংস্করণ

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন, বাংলাদেশ বৈচিত্র্যপূর্ণ সংস্কৃতিতে সমৃদ্ধ। এ দেশে বাঙালি জনগোষ্ঠীর পাশাপাশি অসংখ্য ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বসবাস রয়েছে। সরকার আদিবাসীসহ সব সম্প্রদায়ের নিজস্ব আচার-অনুষ্ঠান, সংস্কৃতি ও তাদের জীবন-মান উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে রংপুর নগরীর ধর্মদাস কুঠিপাড়া আদিবাসী প্রাক-প্রাথমিক বিদ্যালয় মাঠে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ, ক্রীড়া-সাংস্কৃতিক সামগ্রী, বাই-সাইকেল ও উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, সমাজে প্রতিষ্ঠিত হতে চাইলে, নিজে সফল হতে চাইলে ও পরিবারকে কিছু দিতে চাইলে লেখাপড়া করতে হবে। কারণ লেখাপড়ার বিকল্প নেই।

রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদিয়া সুমির সভাপতিত্বে নারী উন্নয়ন কর্মী মঞ্জুশ্রী সাহা, ধর্মদাস কুঠিপাড়া আদিবাসী প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপেন্দ্রনাথ পাহান, উপজেলা আদিবাসী প্রতিনিধি বিমল খালকো প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বিদ্যালয়ের সভাপতি, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় আদিবাসীরা উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানে ১০০ জন শিক্ষার্থীকে শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ, ৫৪ শিক্ষার্থীকে উপবৃত্তি এবং ৩০ জন ছাত্র-ছাত্রীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত