ধামরাইয়ে অদ্ভুত বাছুরের জন্ম, থানায় হাজার হাজার দর্শনার্থীর ভিড়

  ধামরাই প্রতিনিধি ২৯ মে ২০২০, ১৫:০৬:৪৩ | অনলাইন সংস্করণ

জন্ম নেয়া অদ্ভুত সেই বাছুর। ছবি: যুগান্তর

করোনাকালেও বৃহস্পতিবার দিনভর ঢাকার ধামরাই থানা পুলিশলাইনে হাজার হাজার দর্শনার্থীর উপচেপড়া ভিড় দেখা গেছে। ভিড় সামলাতে পুলিশের চরম ধকল গেছে।

তবে আসামি দেখতে নয়, অদ্ভুত এক বাছুর দেখতে দলে দলে লোক এসে জমায়েত হয় থানায়।

অদ্ভুত দর্শন ওই বাছুরটি দুই মাথা, ৪ চোখ ও ৬ পা নিয়ে জন্মেছে।

এই চার চোখের বাছুর দেখতে বৃহস্পতিবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের উপস্থিতি ছিল।

জানা গেছে, ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহার গবাদিপশুর খামারে বৃহস্পতিবার সকালে একটি মা গাভী এই দুই মাথাওয়ালা বাছুরের জন্ম দেয়।

খবর এলাকায় ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন গ্রাম-পাড়া-মহল্লাসহ আশপাশের উপজেলা থেকেও হাজার হাজার মানুষ থানা পুলিশলাইনে এসে জড়ো হন। ভিড় সামলাতে পুলিশের ডাবল চেকপোস্ট বসানো হয়।

ওসি দীপক বলেন, দীর্ঘদিন ধরে গাভীটিকে লালন-পালন করে আসছি। গাভীটি এই প্রথমবারের মতো মা হয়েছে। কিন্ত এটি এমন বাচ্চারই জন্ম দিয়েছে, যা এর আগে কেউ দেখেনি।

তিনি বলেন, মানবিক কারণে থানায় আগত মানুষকে বাছুরটিকে দেখতে বারণ করিনি। আমাদের কষ্ট হলেও আমরা মানুষকে বাছুরটি দেখার সুযোগ করে দিয়েছি।

ধামরাই উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তা মো. সাইদুর রহমান জানান, আমার জানা মতে– এ ধরনের অদ্ভুত বাছুরের জন্ম এটিই প্রথম। বাছুরটি বেঁচে থাকলে প্রাণিসম্পদ বিভাগের অভিজ্ঞ সার্জনদের পরামর্শক্রমে দুটি মাথাকে আলাদা করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত