জোয়ারে তলিয়ে গেল ফেরিঘাট, যাত্রীদের দুর্ভোগ

  ভোলা প্রতিনিধি ৩০ মে ২০২০, ১৯:০২:০৮ | অনলাইন সংস্করণ

ভোলায় তিনদিন ধরে অতিজোয়ারে তলিয়ে যাচ্ছে ইলিশা ফেরিঘাটের গ্যাংওয়ে ও অ্যাপ্রোচ। এতে কয়েক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে। প্রতিনিয়িত দুর্ভোগে পড়তে হচ্ছে যাত্রীদের।

সকাল থেকে ইলিশা নদী পাড়ে হাজারো যাত্রীর ভিড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যদের। যাত্রীদের বেশিরভাই হচ্ছে ঢাকা ও চট্টগ্রামগামী। কোভিড-১৯ পরিস্থিতির মধ্যে ঈদ উদযাপনে এরা বাড়ি আসে। ঈদ শেষে ফের কর্মস্থলে ফিরতে শুরু করেছে এ সব মানুষ।

এ দিকে ইলিশা ফেরিঘাটে পাশপাশি দুটি ঘাট স্থাপন হলেও গত ৬ মাসে চালু হয়নি হাইলেভেল ওয়াটার ঘাট। ফলে লো-লেভেল ঘাটেই চলছে ফেরি। এবার ঘূর্ণিঝড়ের প্রভাব, অমাবস্যা ও পূর্ণিমার কারণে অতি জোয়ারের চাপে লো-লেভেল ঘাট তলিয়ে যায়।

ওই সময় ২-৩ ঘণ্টা ফেরি ও যানবাহন লোড-আনলোড নোকোনটিই করা সম্ভব হয় না। এ দিকে গত সপ্তাহে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে হাইলেভেল ফেরিঘাটের গ্যাংওয়ে ভেঙে গেছে। তাও মেরামত করতে আসেনি বিআইডব্লিউটিএর প্রকৌশল বিভাগ। এমন অভিযোগ করেন, বিআইডব্লিউটিসির ম্যানেজার এমরান হোসেন। তিনি জানান, হাইলেভেল ঘাটটি তাদের বুঝিয়ে না দেয়ার কারণে ওই ঘাট ব্যবহার করা যাচ্ছে না।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত