সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু

  কিশোরগঞ্জ ব্যুরো ৩১ মে ২০২০, ২১:৪১:৪০ | অনলাইন সংস্করণ

এলাকাবাসীর দাবি ও রাষ্ট্রপতির আগ্রহে অবশেষে স্বাস্থ্য অধিদফতর ঘোষিত করোনার হটস্পট কিশোরগঞ্জের করোনা ডেডিকেটেড শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৯৪ থেকে ১০০টি পর্যন্ত নমুনা পরীক্ষার ক্ষমতা সম্পন্ন পিসিআর ল্যাবের যাত্রা শুরু হয়েছে।

রোববার বিকাল ৪টায় করোনা প্রতিরোধ কার্যক্রম সমন্বয়ে কিশোরগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান আবদুল মান্নান এ ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় জনবল পদায়নের মাধ্যমে ভবিষ্যতে নমুনা পরীক্ষার সক্ষমতা আরও বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন উদ্বোধক ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান ও সচিব আবদুল মান্নান।

তিনি বলেন, ঢাকা থেকে পরীক্ষার কারণে করোনার হটস্পট হিসেবে ঘোষিত কিশোরগঞ্জ জেলার লোকজনকে কোভিড-১৯ সংক্রমণের নমুনা পরীক্ষার জন্য চরম দুর্ভোগ-ভোগান্তির শিকার হতে হতো। এলাকাবাসীর দাবির মুখে এবং এ মাটির সন্তান রাষ্ট্রপতি আবদুল হামিদের একান্ত আগ্রহে সরকার এখানে করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাবরেটরি স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে।

এ পিসিআর ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের প্রিন্সিপাল ডা. সজল কুমার সাহা,পরিচালক ডা. সৈয়দ মঞ্জুরুল হক,জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, সিভিল সার্জন ডা. মো.মুজিবুর রহমান,পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাসউদ, জেলা বিএমএ (বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন)’র সাধারণ সম্পাদক ডা. মো.আবদুল ওয়াহাব,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল প্রমুখ।

সর্বশেষ তথ্যানুযায়ী কিশোরগঞ্জে করোনা মুনা পরীক্ষায় ৪৬ জন ডাক্তার, ১৩ জন নার্স, ৫৮ জন স্বাস্থ্যকর্মী, ১১ জন পুলিশ কর্মকর্তা-সদস্য ও ৩ জন এসিল্যাণ্ডসহ ৩২৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। করোনায় একটি শিশুসহ মৃত্যু হয়েছে ১১ জনের।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত