সংবাদকর্মী,ব্যাংক কর্মকর্তাসহ একদিনে রেকর্ড ৩৪ জন করোনা আক্রান্ত

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ৩১ মে ২০২০, ২২:০৩:১৯ | অনলাইন সংস্করণ

প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় সংবাদকর্মী,ব্যাংক কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীর পরিবারের সদস্যসহ সর্বোচ্চ ৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন। তিনি জানান, গত ২৬ মে থেকে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। ২৭ মে একদিনেই আক্রান্ত হয়েছেন ৮ জন,২৮ মে ২৬ জন। দুই দিনের ব্যবধানে ৩০ মে উপজেলায় আক্রান্ত হন রেকর্ড ৩৪ জন। যা চট্টগ্রামের কোনো উপজেলায় আক্রান্তের সংখ্যা এটিই সর্বোচ্চ। এ ছাড়া মৃতের সংখ্যা ৩ নারীসহ ৪ জন।

এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন যুগান্তরকে বলেন, শুরু থেকে করোনা সংক্রমণ ঠেকাতে আমরা বিরামবিহীনভাবে কাজ করে যাচ্ছি। মানুষ সচেতনতা সামাজিক দূরত্ব মানার ক্ষেত্রে প্রশাসনের সঙ্গে রীতিমতো লুকোচুরি খেলেছে। অনেকে নানা অযুহাতে নিয়ম মানেনি। ঈদ পূর্ববর্তী সময়ে দোকানের সামনে দরজা বন্ধ রেখে পেছনের দরজা দিয়ে বেচাকেনা করেছে। আমরা অভিযান পরিচালনা করে আসার পরে দেখেছি তারা আবারও দোকান খুলেছে।

তিনি আরও বলেন, নিয়ম না মানা ও অসচেতনতার কারণে হাটহাজারী করোনার হটস্পটে পরিণত হয়েছে। করোনা সংক্রমণের শুরু থেকে প্রতিটি সচেতনতামূলক কর্মকাণ্ড বাস্তবায়নে বেগ পেতে হয়েছে উপজেলা প্রশাসনকে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত