দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৬৭ দিন পর লঞ্চ চলাচল শুরু

  গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি ৩১ মে ২০২০, ২২:০৬:২৮ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ রোধে দক্ষিণ পশ্চিমঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত ব্যাস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে টানা ৬৭ দিন পর লঞ্চ চলাচল শুরু হয়েছে।

রোবরার থেকে সরকারের নির্দেশনা, সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে গুরুত্বপূর্ণ এ নৌরুটে লঞ্চ চলাচলের অনুমতি দেয় কর্তৃপক্ষ।

২৬ মার্চ সরকারি নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের বিস্তার রোধে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। দীর্ঘদিন পর লঞ্চ চালু হলেও যাত্রী ভাড়া বৃদ্ধি করা হয়নি।

এদিকে প্রতিদিন এ রুটের লঞ্চঘাট দিয়ে হাজার হাজার যাত্রী লঞ্চে নদী পারাপার হওয়ায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে। যে কারণে দৌলতদিয়া লঞ্চ ঘাট কর্তৃপক্ষ ঘাটে জীবানুনাশক স্প্রে, সাবান দিয়ে হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রেখেছে।

দৌলতদিয়া ঘাট লঞ্চ মালিক সমিতির ম্যানেজার নুরুল আনোয়ার মিলন জানান, দুই মাসের বেশি সময় এ রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় লঞ্চ মালিকদের অনেক লোকসান হয়েছে।

রোববার সকাল থেকে আবার দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ১৭টি লঞ্চ চলাচল কলে। প্রতিটি লঞ্চেই স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে যাত্রী পরিবহন করার নির্দেশ দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ আরিচার নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক ফরিদুল ইসলাম জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী রোববার থেকে লঞ্চ চলাচল শুরুর অনুমতি দেয়া হয়েছে। তবে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন নিশ্চিত করতে বলা হয়েছে।

দীর্ঘ দিন পর লঞ্চ চলাচল শুরু হলেও যাত্রীদের ভাড়া বৃদ্ধি করা হয়নি বলে তিনি জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত