১০ টাকা কেজির চাল পাচারকালে জনতার হাতে ডিলার আটক

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ৩১ মে ২০২০, ২২:২৪:২৩ | অনলাইন সংস্করণ

করোনার কঠিন পরিস্থিতিতে অসহায় ও শ্রমজীবী মানুষের ক্ষুধা,দারিদ্র্যমুক্ত করার জন্য সরকার থেকে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য যে চাল দেয়া হয়েছিল তা পাচার করতে চেয়েছিলেন এক ডিলার। তাকে আটক করেছে সাধারণ জনগণ।

রোববার সকালে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের ডিলার মীর মো. মাসুদ রানার গোডাউন থেকে কলাপাড়া শহরে ট্রলারযোগে পাচারকালে স্থানীয় জনতা ৪৫৮ কেজি সরকারি চাল আটক করে। ঘটনাস্থলে গিয়ে কলাপাড়া থানার এসআই সুকণ্ঠ আটক হওয়া চাল জব্দ করেন।

স্থানীয় বাসিন্দা মো. নান্নু সরদার জানান, প্রায় এক সপ্তাহ আগে লালুয়ায় অসহায় মানুষের জন্য উপজেলা প্রশাসন ১০ টাকা দরে চাল বিক্রির জন্য ডিলার মীর মো.মাসুদ রানাকে নির্দেশ দেয়। শেখ হাসিনা আমাদের গরিবদের রক্ষার জন্য ভর্তুকি দিয়ে মাত্র ১০ টাকা কেজি দরে চাল দিচ্ছে আর সেই চাল অসাদু ডিলার অধিক মূল্যে বিক্রির জন্য লালুয়া থেকে কলাপাড়ায় পাচার করছিল। চাল পাচার করার জন্য সরকারি বস্তা থেকে সাধারণ ১০ বস্তায় ভরে লালুয়ার বানাতিবাজার থেকে ট্রলারযোগে নিয়ে যাচ্ছিল। এভাবে ওই ডিলার দীর্ঘদিন ধরে বিভিন্ন চাল পাচার করে আসছিল।

অভিযুক্ত ডিলার মীর মো.মাসুদ রানার সঙ্গে মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি প্রথমে ফোন রিসিভ করেননি। পরবর্তীকালে ফোন বন্ধ করে রাখায় তার বক্তব্য পাওয়া যায়নি।

উপজেলা খাদ্য কর্মকর্তা বিএম শফিকুল ইসলাম জানান, এ ঘটনায় অভিযুক্ত ডিলারসহ জড়িত অন্যদের বিরুদ্ধে কলাপাড়া থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। কলাপাড়া থানা পুলিশের সহায়তায় উক্ত চাল আটক করা হয়েছে। মামলা দায়েরের পর পুলিশ আইনি ব্যবস্থা গ্রহণ করবে এবং একই সঙ্গে আমাদের তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহিদুল হক বলেন, এ ঘটনায় অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে মামলা হচ্ছে এবং উপজেলা খাদ্য ইন্সপেক্টর মোসাঃ আরিফা বেগমসহ অন্যরা তদন্ত করে প্রতিবেদন দিলে মীর মো.মাসুদ রানার ডিলারশীপ বাতিল করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ পাঠানো হবে। অসহায় গরিব মানুষের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত