অব্যাহত সফলতায় এবারও শীর্ষে টঙ্গী তা’মীরুল মিল্লাত

  গাজীপুর প্রতিনিধি ৩১ মে ২০২০, ২৩:০১:০১ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের দাখিল পরীক্ষায় ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, টঙ্গী অতীতের ধারাবাহিকতায় এবারও জিপিএ ৫ প্রাপ্তিতে শীর্ষস্থান অধিকার করেছে।

এ মাদ্রাসা থেকে এবার ৫৫৯ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৩২৫ জন জিপিএ ৫সহ সবাই উত্তীর্ণ হয়েছে। তাছাড়া বাকি ২১৯ জন ‘এ’ গ্রেড, ১৪ জন ‘বি’ গ্রেড, মাত্র ১ জন ‘সি’ গ্রেড পেয়েছে। ঈর্ষণীয় এ ফলাফলে মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আনন্দের জোয়ার তৈরি হয়েছে।

ভালো ফলাফলের জন্য তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন মহান আল্লাহতায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, পরিচালনা পর্ষদের নিবিড় পরির্চযা, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের সহযোগিতা ও দোয়া এই ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে।

আগামীতে আরও ভালো করার জন্য ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীর ক্রান্তিলগ্নে তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ছাত্ররা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মাওলানা যাইনুল আবেদীন আরও বলেন, দেশে যখন ইসলামী শিক্ষাব্যবস্থার জন্য নানা সীমাবদ্ধতা ও সংকীর্ণতা তৈরি হয়েছে তখনও তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত প্রতিষ্ঠানসমূহের প্রতি দেশ ও জাতি গভীর আস্থা রেখেছে।

ফলশ্রুতিতে ২০১৯-২০২০ সেশনে আলিম প্রথম বর্ষে প্রায় ২ হাজার ৫শ' ছাত্র-ছাত্রী তা’মীরুল মিল্লাত মাদ্রাসায় ভর্তি হয়েছে।


উল্লেখ্য, তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, ঢাকা মাদ্রাসা থেকে এবার ২৬৬ জন অংশগ্রহণকারী দাখিল পরীক্ষার্থীর মধ্যে ৬৬ জন জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদ্রাসা, মাতুয়াইল থেকে এবার ১৩৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৬৩ জন জিপিএ ৫সহ উত্তীর্ণ হয়েছে।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত